জোটে সমঝোতা ছাড়াই ৩৫ প্রার্থী ঘোষণা মান্নার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০১৮, ২০:৪২ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৮, ২০:৩১
মাহমুদুর রহমান মান্না। ফাইল ছবি

বিএনপি এবং জোটের অন্য শরিকদের সঙ্গে আলোচনা না করেই প্রার্থিতার ঘোষণা দিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শরিক নাগরিক ঐক্য। মোট ৩৫টি আসনে ভোটের ঘোষণা দিয়েছে তারা।

শনিবার নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার স্বাক্ষরিত প্রার্থী তালিকা প্রকাশ করা হয়েছে গণমাধ্যমে। এই তালিকা অনুযায়ী সংগঠনের প্রধান মাহমুদুর রহমান মান্না লড়বেন বগুড়া-২ আসনে।

প্রার্থিতার বিষয়ে জানতে চাইলে মান্না ঢকা টাইমসকে বলেন, ‘আমি বগুড়া-২ আসনে জনগণের কাছে যে রিপোর্ট পেয়েছি, আমি এ আসন থেকে নির্বাচন করায় তারা অখুশি নয় বরং খুশি হয়েছে।’

এই আসন থেকে নাগরিক ঐক্যের নেতা লড়েছেন তিনবার। এর মধ্যে জনতা মুক্তি পার্টির হয়ে ভোটে দাঁড়িয়ে হারিয়েছেন জামানত। আর দুইবার আওয়ামী লীগের হয়ে লড়ে বিজয়ী বিএনপির কাছাকাছিও আসতে পারেননি।

১৯৯১ সালে এই আসনে জয়ী জামায়াতে ইসলামী এবার প্রার্থী ঘোষণা দিয়েছে ওই আসনে। তারা মান্নাকে ছাড় না দেয়ার ঘোষণা দিয়েছে।

আগামী ৩০ ডিসেম্বরের ভোটকে সামনে রেখে বিএনপির দুই জোট জাতীয় ঐক্যফ্রন্ট এবং ২০ দলের মধ্যে আসন নিয়ে সমঝোতা এখনও হয়নি। আর দুই জোটের কোনো দলের পক্ষ থেকে সুনির্দিষ্ট করে কোনো আসনের বিষয়ে গণমাধ্যম কর্মীদের কাছেও বক্তব্য দেয়া হচ্ছে না। এর মধ্যে নাগরিক ঐক্যের প্রার্থিতার ঘোষণা জোটে কোনো সমস্যা তৈরি করবে কি না- এই প্রশ্ন করার আগেই অবশ্য মান্নান ফোনটি কেটে দেন।

কোন আসনে কে?

মান্না ছাড়া অন্য যাদের নাম ঘোষণা করা হয়েছে সেগুলো হলো: ঢাকা-১১ আনিসুর রহমান খসরু, ঢাকা-১৬ সাদাকাত খান ফাক্কু, গাজীপুর-২ নাজিম উদ্দিন আহমেদ, গাজীপুর-৫ গোলাম আনোয়ার হোসেন চৌধুরী, নারায়ণগঞ্জ-১ ফাতেমা ইসলাম, নারায়ণগঞ্জ-৩ আবু হানিফ হৃদয় নারায়ণগঞ্জ-৫ এস এম আকরাম, কিশোরগঞ্জ-৫ আসন থেকে তফজ্জল হোসেন, টাঙ্গাইল-৫ সৈয়দ হারুন অর রশীদ, ময়মনসিংহ-২ নজরুল ইসলাম, নেত্রোকোণা-২ নজরুল ইসলাম খান, জামালপুর-৩ নঈম জাহাঙ্গীর, কুমিল্লা-২ ইকবাল কবির, কুমিল্লা-৫ সোহরাব খান চৌধুরী, কুমিল্লা-১১ আমিনুল ইসলাম বাদশা, নোয়াখালী-১ মিয়া শহিদ হোসাইন, ফেনী-১ খায়রুল বশর মজুমদার, লক্ষীপুুর-১ মমিনুল ইসলাম, চাঁদপুর-১ শহীদুল্লাহ কায়সার, চাঁদপুর-৩ ফজলুল হক সরকার, ব্রাহ্মণবাড়িয়া-২ মোবারক হোসেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ ফরিদ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া-৫ জিয়াউল হক সরকার, সিলেট-৬ জিন্নুর আহমেদ চৌধুরী, খুলনা-৩ মোড়ল আসাদুজ্জামান, বাগেরহাট-৩ দিদারুল আলম বাবুল, সাতক্ষীরা-২ রবিউল ইসলাম, সিরাজগঞ্জ-৫ আব্দুন নূর, সিরাজগঞ্জ-৬ মেরাজুল ইসলাম স্বপন, পাবনা-৪ শাহনাজ হক রানু, বরিশাল-৪ জে এম নূরুর রহমান, রংপুর-১ শাহ মো. রহমত উল্লাহ, রংপর-৪ মোস্তফা জাফর হায়দার, রংপুর-৫ আসনে মোফাখখারল ইসলাম নবাব নির্বাচন করবেন।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার ছবি প্রসঙ্গে যা বললেন মেজর হাফিজ

পৃথিবীতে কোনো দেশের গণতন্ত্র পারফেক্ট না: ওবায়দুল কাদের

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার বিষয়ে কিছু জানি না: ওবায়দুল কাদের

বিএনপির কেন্দ্রীয় তিন নেতার পদোন্নতি

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :