নরসিংদীতে সংঘর্ষের দায় ‘আ.লীগের নয়’

নরসিংদী প্রতিনিধি
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ০০:৩৪ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৮, ২০:৪৩

নরসিংদীতে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িত দুই পক্ষই আওয়ামী লীগ সমর্থক হলেও এই সহিংসতার দায় নিচ্ছে না ক্ষমতাসীন দল। তারা বলছে, সহিংসতায় যেই জড়িত থাকুক, আইনশৃঙ্খলা বাহিনী যেন কঠোর ব্যবস্থা নেয়।

সংঘর্ষের পরদিন শনিবার বিকালে নরসিংদী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বলেন, এটি রাজনৈতিক সংঘর্ষ নয়।

রায়পুরার চরাঞ্চলের বাঁশগাড়ী ও নিলক্ষায় আওয়ামী লীগের দুই নেতার সমর্থকদের মধ্যে সংঘর্ষে নিহত হয় তিন জন। উদ্ধার হয় নয়টি আগ্নেয়ান্ত্র, আটক হয় ১৩ জন। এই ঘটনায় দুটি মামলা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি আবু কালাম সিদ্দিক। তিনি গতকাল দুপুরে দুটি ঘটনাস্থল পরিদর্শন শেষে পুলিশ সুপার কার্যালয়ে এই তথ্য জানান।

কালাম সিদ্দিক বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে এবং পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এই সংঘর্ষে মোট তিন জনের মৃত্যু হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি। যদিও কোনো কোনো গণমাধ্যমে চার জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল।

শনিবার সকালে ঘটনাস্থল নিলক্ষা ইউনিয়নে ঘটনাস্থলে গেলে স্থানীয়রা অভিযোগ করেন, বিএনপি থেকে আওয়ামী লীগে যোগ দেয়া নেতা-কর্মীরা দিনের পর দিন এসব সহিংসতা চালাচ্ছে। এতে প্রকৃত আওয়ামী লীগ নেতাকর্মীরা মামলা হামলার শিকার হচ্ছে।

তবে স্থানীয় সংসদ সদস্য রাজি উদ্দিন আহমেদ রাজু এসব তথ্য অস্বীকার করে বলেন, ‘একটি তৃতীয় পক্ষ আগামী সংসদ নির্বাচনে ফায়দা লুটতে আমাকে জড়িয়ে সুনাম ক্ষুন্ন করতে এসব অপপ্রচার চালাচ্ছে। চরাঞ্চলের এসব সহিংসতা বন্ধে আমি সবসময়ই আন্তরিক ছিলাম, আছি।’

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত