আবুধাবিতে দ্বিতীয় দিনও বোলারদের আধিপত্য

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৮, ২০:৪৭

আবুধাবি টেস্টে দ্বিতীয় দিনও আধিপত্য বিস্তার করেছে বোলাররা। শনিবার দিন শেষে ১৮ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। তাদের হাতে রয়েছে নয়টি উইকেট। আজ নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে এক উইকেটে ৫৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে কিউইরা। সফরকারী দলের ব্যাটসম্যান টম লাথাম ব্যক্তিগত শূন্য রানে আউট হন। দিন শেষে জিত রাভাল ২৬ রান ও কেন উইলিয়ামসন ২৭ রানে অপরাজিত আছেন।

শুক্রবার শুরু হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ম্যাচের প্রথম দিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী নিউজিল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ১৫৩ রানে অলআউট হয় তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন অধিনায়ক কেন উইলিয়ামসন। টেস্টে এটি তার ২৭তম হাফ সেঞ্চুরি। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান করেন হেনরি নিকোলস। পাকিস্তানের বোলারদের মধ্যে ইয়াসির শাহ ৩টি, হারিস সোহেল ২টি, বিলাল আসিফ ১টি, হাসান আলী ২টি ও মোহাম্মদ আব্বাস ২টি করে উইকেট শিকার করেন।

পরে পাকিস্তান ব্যাট করতে নেমে দুই উইকেটে ৫৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। শনিবার আবারও ব্যাট করতে নামে পাকিস্তান। তাদের প্রথম ইনিংস শেষ হয় ২২৭ রানে। অর্থাৎ, প্রথম ইনিংস শেষে পাকিস্তান ৭৪ রানের লিডে থাকে।

পাকিস্তানি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৬২ রান করেন বাবর আজম। টেস্টে এটি তার অষ্টম হাফ সেঞ্চুরি। অন্যদের মধ্যে আসাদ শফিক ৪৩ ও ও হারিস সোহেল ৩৮ রান করেন। নিউজিল্যান্ডের বোলারদের মধ্যে ট্রেন্ট বোল্ট ৪টি, কলিন ডি গ্র্যান্ডহোম ২টি, আজাজ প্যাটেল ২টি, নেইল ওয়াগনার ১টি ও ইশ সোধি ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

দ্বিতীয় দিন শেষে ১৮ রানে পিছিয়ে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৫৩ (৬৬.৩ ওভার)

(জিত রাভাল ৭, টম লাথাম ১৩, কেন উইলিয়ামসন ৬৩, রস টেইলর ২, হেনরি নিকোলস ২৮, বিজে ওয়াটলিং ১০, কলিন ডি গ্র্যান্ডহোম ০, ইশ সোধি ৪, নেইল ওয়াগনার ১২, আজাজ প্যাটেল ৬, ট্রেন্ট বোল্ট ৪*; মোহাম্মদ আব্বাস ২/১৩, হাসান আলী ২/৩৮, বিলাল আসিফ ১/৩৩, ইয়াসির শাহ ৩/৫৪, হারিস সোহেল ২/১১, মোহাম্মদ হাফিজ ০/০)।

পাকিস্তান প্রথম ইনিংস: ২২৭ (৮৩.২ ওভার)

(ইমাম-উল-হক ৬, মোহাম্মদ হাফিজ ২০, আজহার আলী ২২, হারিস সোহেল ৩৮, আসাদ শফিক ৪৩, বাবর আজম ৬২, সরফরাজ আহমেদ ২, বিলাল আসিফ ১১, ইয়াসির শাহ ৯, হাসান আলী ৪, মোহাম্মদ আব্বাস ০*; ট্রেন্ট বোল্ট ৪/৫৪, কলিন ডি গ্র্যান্ডহোম ২/৩০, আজাজ প্যাটেল ২/৬৪, নেইল ওয়াগনার ১/৩০, ইশ সোধি ১/৪১)।

নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৫৬/১* (২২.৪ ওভার)

(জিত রাভাল ২৬*, টম লাথাম ০, কেন উইলিয়ামসন ২৭*; মোহাম্মদ আব্বাস ০/৫, হাসান আলী ১/১২, ইয়াসির শাহ ০/২১, হারিস সোহেল ০/১, বিলাল আসিফ ০/১৩, মোহাম্মদ হাফিজ ০/১)।

(ঢাকাটাইমস/১৭ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :