ফেব্রুয়ারিতে আসছে ‘ফাগুন হাওয়া’

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ১২:৪৯ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১২:০০
‘ফাগুন হাওয়া’ ছবির শুটিংয়ে নির্মাতা তৌকীর আহমেদের কাছ থেকে দৃশ্য বুঝে নিচ্ছেন অভিনেত্রী তিশা

এক সময়ের জনপ্রিয় নাট্য অভিনেতা তৌকীর আহমেদ। নব্বইয়ের দশকে অপরাধ-খ্রিলার ‘রূপনগর’ নাটক দিয়ে যিনি নাট্য জগতে রীতিমতো ঝড় তুলেছিলেন। সেই অভিনেতা তৌকীরকে বর্তমানে ছাপিয়ে গেছে নির্মাতা তৌকীর। একের পর এক ছবি নির্মাণ করছেন আর জিতে নিচ্ছেন পুরস্কার। তার ছবিগুলো দেশের পাশাপাশি বিদেশেও প্রশংসিত হচ্ছে।

তৌকীর আহমেদ পরিচালিত শেষ ছবি ‘ফাগুন হাওয়া’। ১৯৫২ সালের ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে তিনি এই ছবিটি নির্মাণ করেছেন। যেখানে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন নাট্য ও চলচ্চিত্রের জনপ্রিয় মুখ নুসরাত ইমরোজ তিশা ও হালের সেনসেশন সিয়াম আহমেদ। মাস তিনেক আগেই এই ছবির শুটিংসহ সব কাজ শেষ হয়েছে। এটি সিয়াম-তিশা জুটির প্রথম ছবি।

কিন্তু কাজ শেষ হওয়ার তিন মাস পরেও মুক্তির কথাবার্তা নেই ‘ফাগুন হাওয়া’র। তাই অনেকের মনেই প্রশ্ন ছিল, ছবিটি মুক্তি পাবে কবে? এই প্রশ্নের উত্তর ইতোমধ্যে চলে এসেছে। সম্প্রতি রাজধানীর গুলশানের একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে ছবির বিভিন্ন বিষয় সাংবাদিকদের সামনে তুলে ধরেন তৌকীর আহমেদ। জানান, ছবির প্রেক্ষাপট যেহেতু ৫২-এর ভাষা আন্দোলন, তাই নতুন বছরের ফেব্রুয়ারি মাসেই মুক্তি পাবে ‘ফাগুন হাওয়া’।

তৌকীর বলেন, ‘আমার প্রতিটি ছবিতেই বিষয়-বৈচিত্র্য থাকে। এ ছবিটিও তার বাইরে নয়। ভাষা আন্দোলনের ওপর ছবি নির্মাণের ইচ্ছা ছিল অনেক আগে থেকেই। এবার সেই ইচ্ছাটি পূরণ হলো। ছবিতে প্রত্যেক অভিনয়শিল্পীই খুব ভালো অভিনয় করেছেন। এটি যদি দর্শকের ভালো লাগে, তাহলে সবার পরিশ্রম সার্থক হবে।’

এই নির্মাতা ক্যারিয়ারে এ পর্যন্ত ছয়টি ছবি নির্মাণ করেছেন। ‘ফাগুন হাওয়া’ বাদে বাকি পাঁচটি মুক্তি পেয়েছে। যার প্রতিটিতেই তিনি দেশ-বিদেশ থেকে একাধিক পুরস্কার জিতেছেন। ছবিগুলো হচ্ছে- জয়যাত্রা, রূপকথার গল্প, দারুচিনি দ্বীপ, অজ্ঞাতনামা ও হালদা। কবি জীবনানন্দ দাশকে নিয়ে নতুন আরেকটি ছবি নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন তিনি। শিগগির সেটির কাজ শুরু হবে।

ঢাকা টাইমস/১৮ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত