খুলনা-২

শেখ জুয়েলের জন্য মাঠ ছাড়লেন এমপি মিজান

সোহাগ দেওয়ান, খুলনা
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১২:১৯

সদর ও সোনাডাঙ্গা উপজেলা নিয়ে গঠিত খুলনা-২ আসনের বর্তমান সংসদ সদস্য মিজানুর রহমান এবার মনোনয়ন ফরম কেনেননি। দল ঘোষিত প্রার্থী বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েলের হয়ে তিনি এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন।

১৯৭৩ সালের পর ২০০৮ সাল পর্যন্ত এই আসনটি থেকে নৌকা প্রতীকের প্রার্থীরা হেরেছেন। তবে নবম সংসদ নির্বাচনে লড়াইটা জমিয়ে তোলেন মিজান। বিএনপির প্রার্থীর কাছে সামান্য ভোটে হেরে যান তিনি। এর পর দশম সংসদ নির্বাচনে তিনি নির্বাচিত হন।

তবে এবার আওয়ামী লীগ এই আসনটি থেকে প্রার্থী করার ঘোষণা দিয়েছে শেখ জুয়েলকে। এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পর দলের অন্য কোনো নেতা মনোনয়ন ফরম কেনেননি।

সংসদ সদস্য মিজানুর রহমান মিজান ঢাকা টাইমসকে বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাকে ২০০৮ ও ২০১৪ সালে মনোনয়ন দিয়েছেন। তবে তিনি আগামী নির্বাচনে বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েলকে মনোনয়ন দিতে আগ্রহ প্রকাশ করেছেন। আমি দলীয় প্রধানের আদেশের প্রতি শ্রদ্ধা রেখেই মনোনয়ন ফরম সংগ্রহ করিনি।’

‘কেবল আমি না, শেখ জুয়েল ছাড়া এ আসনে অন্য কেউ আওয়ামী লীগের মনোনয়ন চাননি। যারা এতদিন ভোটে আগ্রহী ছিলেন, তারা সবাই শেখ জুয়েলের পক্ষে একাট্টা।’

মিজান বলেন, ‘দল যাকে মনোনয়ন দেবে নৌকার জয়ের জন্য সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করব। আগের যে কোন সময়ের থেকে খুলনা সদর আসনে এখন আওয়ামী লীগের কর্মী-সমর্থক অনেক বেশি।

মিজানের ধারণা, আসনটি থেকে জয় পেতে যাচ্ছেন শেখ জুয়েল। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ব্যাপক উন্নয়নের মাধ্যমে খুলনাবাসীর মন জয় করেছেন। বর্তমান সরকারের আমলে খুলনায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এমন কোনো সেক্টর নেই যেখানে আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ছোঁয়া লাগেনি। খুলনার রাজনৈতিক মাঠও এখন আওয়ামী লীগের নেতাকর্মীদের দখলে।’

এই আসনটিতে বিএনপির সম্ভাব্য প্রার্থী নগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। তবে চলতি বছরের ১৫ মে সিটি করপোরেশন নির্বাচনে তিনি নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী তালুকদার আবদুল খালেকের কাছে হেরেছেন ৬৮ হাজার ভোটে। দুই পক্ষে এত বড় ঘাটতি পুষিয়ে তিনি জিততে পারেন কি না, সে নিয়ে আছে প্রশ্ন।

মঞ্জু অবশ্য দাবি করেছেন, তাকে হারানো হয়েছে কারচুপি করে। যদিও ভোটের পর তিনি মামলা করার কথা জানিয়েও আর ওই পথে হাঁটেননি।

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপির কেন্দ্রীয় তিন নেতার পদোন্নতি

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে বন্ধু রাষ্ট্রের সহযোগিতা চাইলেন মঈন খান

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী: আ.লীগের আলোচনা সভায় প্রধানমন্ত্রী

জবি শিক্ষার্থী অবন্তিকার আত্মহত্যার ঘটনায় চরমোনাই পীরের উদ্বেগ 

এই বিভাগের সব খবর

শিরোনাম :