প্রার্থীদের সাক্ষাৎকারে স্কাইপে যুক্ত তারেক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১২:৫১

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের বোর্ডে আছেন তারেক রহমানও। তিনি স্কাইপের মাধ্যমে যোগ দিয়েছেন এই প্র্রক্রিয়ায়।

রবিবার সকাল ৯টা থেকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে শুরু হয় মনোনয়ন প্রত্যাশীদের এই সাক্ষাৎকার।

আগামী ৩০ ডিসেম্বরের ভোটকে সামনে রেখে বিএনপি ১২ থেকে ১৭ নভেম্বর পর্যন্ত চার হাজার ৫৮০টি মনোনয়ন ফরম বিক্রি করেছে। চার হাজার ২৩টি ফরম বেচার পর এত বেশি প্রার্থীকে আলাদা ডেকে কথা বলা সম্ভব নয় জানিয়ে সাক্ষাৎকার নেয়নি আওয়ামী লীগ। যারা ফরম পূরণ করেছেন তাদেরকে গণভবনে ডেকে নিয়ে কেবল নির্দেশনা দেয়া হয়েছে।

তবে বিএনপি আসনভিত্তিক সাক্ষাৎকার নেয়ার ঘোষণা আগেই দিয়েছিল। পঞ্চগড়-১ আসনের মনোনয়নপ্রত্যাশীদেরকে ডেকে শুরু হয় এই প্রক্রিয়া। প্রথমদিন রংপুর ও রাজশাহী বিভাগের নেতাদেরকে ডাকা হয়েছে।

সাধারণত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মননোয়ন বোর্ডে সভাপতিত্ব করেন। তবে তিনি কারাগারে থাকায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই দায়িত্ব পালন করছেন। আরও আছেন দলের স্থায়ী কমিটির সদস্যরা।

তারেক রহমান স্কাইপে যুক্ত হয়ে কীভাবে ঐক্যবদ্ধ থেকে দলকে এগিয়ে নেয়া যায় এ বিষয়ে মনোনয়ন প্রত্যাশীদের নানা দিক নির্দেশনা দিচ্ছেন। তবে আদালতের নিষেধাজ্ঞা থাকায় তার বক্তব্য প্রকাশ করা সম্ভব নয়।

২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে গ্রেপ্তার হয়ে পরের বছর প্যারোলে মুক্তি পেয়ে তারেক চিকিৎসার জন্য যান যুক্তরাষ্ট্রে। কিন্তু এরপর আর দেশে ফেরেননি।

দুর্নীতির দুই মামলায় মোট ১৭ বছরের কারাদণ্ড এবং ২২ কোটি টাকা জরিমানা হয়েছে তারা। ২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা মামলায় তিনি পেয়েছেন যাবজ্জীবন কারাদণ্ড। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে বেগম খালেদা জিয়া কারাগারে গেলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন তারেক।

সাক্ষাৎকার গ্রহণে আরও আছেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মাহবুবুর রহমান, জমির উদ্দিন সরকার, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার ছবি প্রসঙ্গে যা বললেন মেজর হাফিজ

পৃথিবীতে কোনো দেশের গণতন্ত্র পারফেক্ট না: ওবায়দুল কাদের

সাকিবের বিএনএমে যোগ দেওয়ার বিষয়ে কিছু জানি না: ওবায়দুল কাদের

বিএনপির কেন্দ্রীয় তিন নেতার পদোন্নতি

দুর্নীতি ও ভোটাধিকার হরণ ছাড়া আ.লীগের আর কোনো অর্জন নেই : এবি পার্টি

‘দেশে ইসলামবিদ্বেষী অপতৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে’

ক্ষমতাসীনদের কেউ ভালো নেই: গয়েশ্বর

সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার: গণতন্ত্র মঞ্চ

ইফতার পার্টিতে আল্লাহ-রাসুলের নাম না নিয়ে আ.লীগের গিবত গায়: প্রধানমন্ত্রী

বাংলার মাটি থেকে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার সাধ্য কারো নেই: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :