খামারে দুর্বৃত্তদের আগুন, প্রাণ গেল নয় গরুর

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১৩:১৬

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি খামার ও একটি ঝুটের গোডাউনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার রাতে উপজেলার সাওঘাট এলাকায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। এসময় খামারে থাকা নয়টি গরু পুড়ে মারা যায়। এ ঘটনায় নুরু হকের প্রায় ২০ লাখ টাকা ও ঝুট গোডাউন মালিকের তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তারা। 

ক্ষতিগ্রস্ত নুরু মীর  জানান, নুরু মীর ও তার বন্ধু কবির হোসেন দুজনে তাদের খামারে ১৬টি গরু দীর্ঘদিন ধরে লালন-পালন করে আসছিল। শনিবার সন্ধ্যায় প্রতিদিনের ন্যায় খামারে বন্ধ করে তারা বাড়িতে চলে যায়। রাত ৯টার দিকে তার গরুর খামারে আগুন লাগার খবর পেয়ে নুরু মীর ও কবির হোসেন ছুটে আসেন। পরে কাঞ্চন ফায়ার সার্ভিসের সদস্যদের খবর দিলে তারা আধা ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হন। এ অগ্নিকা-ের ঘটনায় নুরু হকের কবির হোসেনের নয়টি আগুনে পুড়ে মারা যায়। খামারে থাকা বাকি সাতটি গরুকে স্থানীয়রা উদ্ধার করতে পারলেও গরুগুলোর শরীর ঝলসে যায়। 

ক্ষতিগ্রস্ত গোডাউনের মালিক জয়নাল মীর জানান, গরুর খামারের পাশেই তার ঝুটের গোডাউন। শনিবার রাতে গরুর খামার থেকে আগুন ছড়িয়ে তার ঝুটের গোডাউনে ছড়িয়ে যায়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুনে পুড়ে তার তিন লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানান তিনি। 

এ ব্যাপারে ভুলতা ফাড়ির ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল হক বলেন, আমি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগ পেলে তদন্ত মোতাবেক ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/প্রতিনিধি/এলএ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত