বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে ধনঞ্জয়াকে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১৪:০০

বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে শ্রীলঙ্কার ২৫ বছর বয়সী অফস্পিনার আকিলা ধনঞ্জয়াকে। এ কারণে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাচে খেলতে পারবেন না তিনি। অস্ট্রেলিয়ার ব্রিসবেনে আগামী ২৩ নভেম্বর তার পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা।

গলে গত ৬-৯ নভেম্বর অনুষ্ঠিত হয় শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এই ম্যাচ শেষে আকিলা ধনঞ্জয়ার বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ আনেন ম্যাচ কর্মকর্তারা। এই ম্যাচে ফিল্ড রেফারির দায়িত্বে ছিলেন নিউজিল্যান্ডের ক্রিস গাফফানি ও দক্ষিণ আফ্রিকার মারাইস এরাসমাস। টিভি আম্পায়ারের দায়িত্বে ছিলেন ভারতের সুন্দরম রবি। ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন জিম্বাবুয়ের অ্যান্ডি পাইক্রফট।

আইসিসির নিময় অনুযায়ী অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ আনার পর ১৪ দিনের মধ্যে ওই বোলারকে বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। তবে এর মধ্যে তিনি বোলিং চালিয়ে যেতে পারবেন।  অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ ওঠার পরের টেস্টেই আকিলা ধনঞ্জয়া তার ক্যারিয়ার সেরা বোলিং করেছেন। পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় ইনিংসে ১১৫ রান দিয়ে ছয়টি উইকেট শিকার করেন তিনি।

আকিলা ধনঞ্জয়াকে নিয়ে শ্রীলঙ্কার প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, ‘দুর্ভাগ্যজনভাবে তৃতীয় টেস্টে ধনঞ্জয়া দলে নেই। তাকে এখন বোলিং অ্যাকশনের পরীক্ষা দিতে হবে। সম্ভবত সে ২০ নভেম্বর অস্ট্রেলিয়ায় যাবে। ২৩ নভেম্বর তার পরীক্ষা।’

২০১২ সালে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক হলেও গত জানুয়ারিতে টেস্টে অভিষেক হয় আকিলা ধনঞ্জয়ার। এখন পর্যন্ত পাঁচটি টেস্ট ম্যাচ খেলে ২৭টি উইকেট শিকার করেছেন তিনি। ওয়ানডেতে ৩০ ম্যাচ খেলে তার উইকেট সংখ্যা ৪৬টি। ১৬টি টি-টোয়েন্টি ম্যাচে তার উইকেট সংখ্যা ১৪টি।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত