বিসিএলে দলই পাননি আশরাফুল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১৪:৪৮

আগামী ২১ নভেম্বর শুরু হবে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের আসর। গতকাল (শনিবার) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছে বিসিএলের প্লেয়ার্স ড্রাফট। জাতীয় ক্রিকেট লিগে ভালো পারফর্ম করা ৮০ জন খেলোয়াড়কে নিয়ে সাজানো হয়েছে চারটি দল। দলগুলো হলো বিসিবি নর্থ জোন, ওয়ালটন সেন্ট্রাল জোন, ইসলামী ব্যাংক ইস্ট জোন এবং প্রাইম ব্যাংক সাউথ জোন।

তবে অবাক করার বিষয় হলো বিসিএলে এই চার দলের কোনো দলেই জায়গা হয়নি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুলের। গত মৌসুমে আশরাফুলের দল ছিল ইসলামী ব্যাংক ইস্ট জোন। তারাও আগ্রহ প্রকাশ করেনি আশরাফুলকে দলে নিতে।

গত আগস্টে সব ধরনের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরেন মোহাম্মদ আশরাফুল। তার ইচ্ছা, দেশের জার্সিতে আবারও খেলা। কিন্তু ব্যাট হাতে সেভাবে নিজেকে মেলে ধরতে পারছেন না তিনি। সবশেষ জাতীয় লিগেও রান ছিল না তার ব্যাটে। ঢাকা মেট্রোর হয়ে খেলা শেষ আট ইনিংসে তার স্কোর ০, ২৩, ১৪, ১৪, ১৪, ৩৪, ৯, ৪৩। ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও খুব একটা অবদান রাখতে পারেননি তিনি। যার ফল হিসেবে বিসিএলের আসন্ন মৌসুমে দল পাননি ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

তবে বিসিএলে দল না পেলেও বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জায়গা পেয়েছেন আশরাফুল। বিপিএলের ষষ্ঠ আসরে চিটাগাং ভাইকিংসের হয়ে খেলবেন দীর্ঘদিন পর ক্রিকেটে ফেরা আশরাফুল। জাতীয় দলে জায়গা করে নিতে বিপিএলই হবে তার জন্য বড় মঞ্চ।

বিসিএলের দলগুলো:

বিসিবি নর্থ জোন: জহুরুল ইসলাম অমি, জুনায়েদ সিদ্দিক, ফরহাদ হোসেন, নাঈম ইসলাম, শুভাশিষ রায়, মিজানুর রহমান, সানজামুল ইসলাম, জিয়াউর রহমান, শরিফুল ইসলাম, সাব্বির রহমান, ধীমান ঘোষ, তানবীর হায়দার, সোহাগ গাজী, মোহর শেখ, ইবাদত হোসেন, তানবীর ইসলাম, মুক্তার আলী, আরিফুল হক ও তৌহিদ হৃদয়।

ইসলামী ব্যাংক ইস্ট জোন: মোহাম্মদ সাইফউদ্দিন, মুমিনুল হক, খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, জাকির হাসান, আফিফ হোসেন, ফরহাদ রেজা, রনি তালুকদার, শামসুর রহমান, ইয়াসির আলী, তাসামুল হক, এনামুল হক জুনিয়র, হাসান মাহমুদ, মাহিদুল ইসলাম অঙ্কন, মাহমুদুল হাসান, সাদিকুর রহমান, ইরফান হোসেন, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও ইমরুল কায়েস।

ওয়ালটন সেন্ট্রাল জোন: সাদমান ইসলাম, আবু হায়দার রনি, শুভাগত হোম, তাইবুর রহমান, মোশাররফ হোসেন রুবেল, মার্শাল আইয়ুব, নাজমুল হোসেন শান্ত, রবিউল হক, আব্দুল মজিদ, শহীদুল ইসলাম, জাকের আলী, আরাফাত সানি, মোসাদ্দেক হোসেন, সালাউদ্দিন শাকিল, সাইফ হাসান, শরীফউল্লাহ, ইয়াসিন আরাফাত, লিটন দাস, জাবিদ হোসেন ও তাসকিন আহমেদ।

প্রাইম ব্যাংক সাউথ জোন: তুষার ইমরান, এনামুল হক বিজয়, শাহরিয়ার নাফিস, আল-আমিন হোসেন, কাজী নুরুল হাসান, আব্দুর রাজ্জাক, শফিউল ইসলাম, রকিবুল হাসান, কামরুল হাসান রাব্বী, আল-আমিন, নাহিদুল ইসলাম, ফজলে মাহমুদ, মেহেদী হাসান, সাজেদুল ইসলাম, মনির হোসেন, সালমান হোসেন, দেলোয়ার হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন ও মেহেদী মারুফ।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :