ভারতকে ফেভারিট বলছেন ওয়ার্ন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১৭:১৬

অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের রেকর্ড খুব একটা ভালো নয়। তবে কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্ন মনে করছেন, এবার ভিন্ন চিত্র দেখা যাবে। এমনকি বিরাট কোহলির দলের আগে ‘ফেভারিট’ ট্যাগও লাগিয়ে দিয়েছেন তিনি। আগামী ২৩ নভেম্বর টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে দু’দলের ক্রিকেট-যুদ্ধ।

বল টেম্পারিং ইস্যুতে স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞার পর অস্ট্রেলিয়া দলটা বেশ ভঙ্গুর হয়ে পড়েছে। কোনো ফরম্যাটেই ছন্দে নেই তারা। সম্প্রতি নিজেদের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরেছে অজিরা। শনিবার একমাত্র টি-টোয়েন্টিতেও প্রোটিয়াদের কাছে পাত্তা পায়নি তারা। ওসব কারণেই আস্থা হারিয়ে ফেলেছেন ওয়ার্ন, ‘আমার মনে হচ্ছে, এই প্রথম কোনো ভারতীয় দল অস্ট্রেলিয়ায় ফেভারিট হিসেবে আসছে। অজিদের ব্যাটিংকে এই মুহূর্তে সবধরনের ক্রিকেটেই বিপর্যস্ত দেখাচ্ছে। ব্যাটিংকে সারিয়ে তোলার রাস্তা যত তাড়াতাড়ি সম্ভব খুঁজে বের করতে হবে।’

কোহলির নেতৃত্বে কিছুদিন আগে ইংল্যান্ড সফরে গিয়েছিল ভারত। চার ম্যাচের টেস্ট সিরিজে তারা ৩-১ ব্যবধানে হেরে যায়। তবে প্রায় প্রতিটি ম্যাচেই দারুণ লড়াই করেছে সফরকারীরা। ওয়ার্নার তাই উত্তরসূরীদের সতর্ক করে বলেছেন, ‘এই ভারতীয় দলটা রক্তের স্বাদ পেতে জানে। ওরা অস্ট্রেলিয়াকে ভয় পায় না।’

বিশ্বের এক নম্বর টেস্ট দল হিসেবে অস্ট্রেলিয়ায় পা রেখেছে ভারত। বিদেশের মাটিতে ভালো ফল পেতে মরিয়া অধিনায়ক কোহালি। ব্রিসবেন পৌঁছেই তিনি শরীর চর্চা শুরু করে দিয়েছেন। সম্প্রতি ঋষভ পান্তকে ‘চ্যাম্পিয়ন’ আখ্যা দিয়ে টুইটারে তরুণ উইকেটরক্ষকের সঙ্গে একটি ছবি পোস্ট করেন কোহালি। পরে আর তার পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়- পান্তকে নিয়ে তিনি জিমে ঢুকে পড়েছেন।

সর্বশেষ ২০১৪-১৫ মৌসুমে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল ভারত। সেবার চার ম্যাচের সিরিজে সফরকারীরা হেরে যায় ২-০ ব্যবধানে। এরপর ২০১৬-১৭ মৌসুমে ভারতে এসে ২-১ ব্যবধানে সিরিজ হারে অজিরা। সাদা পোশাকে এই দুই দলের লড়াইকে ‘বোর্ড-গাভাস্কার ট্রফি’ বলা হয়।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত