ব্যালন ডি’অরে হ্যাজার্ডের বাজি এমবাপে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ১৮:০২ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১৭:৫৮

উয়েফা আর ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার দুটো জিতেছেন ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ। রইল বাকি ব্যালন ডি’অর। আগামী ৩ ডিসেম্বর ফ্রেঞ্চ ফুটবল কর্তৃক ঘোষণা করা হবে বিজয়ীর নাম। তো কে হচ্ছেন সেই ভাগ্যবান? অনেকে অনেকের ওপর বাজি ধরেছেন। চেলসির বেলজিক তারকা ইডেন হ্যাজার্ডের বাজি যেমন কিলিয়ান এমবাপে।

১৯ বছর বয়সী এমবাপে এবার রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে  ছাড়িয়ে গেছেন মেসি-রোনালদোর মত ইতিহাসসেরা ফুটবলারদের। ফ্রান্সের ট্রফি জেতার পেছনে ছিল তার গুরুত্বপূর্ণ ভূমিকায়। ফাইনালসহ চার গোল করে টুর্নামেন্টের উদীয়মান তারকার পুরস্কারটা জিতে নিয়েছিলেন তিনি। তবে হ্যাজার্ড মনে করছেন, জাতীয় দলের পাশাপাশি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) যেমন খেলছেন এমবাপে, তাতে আগামী ৩ ডিসেম্বর মর্যাদার ব্যালন ডি’অর অ্যাওয়ার্ডটা উঠতে পারে এই ফরাসির হাতে।

সম্প্রতি বেলজিয়ান সম্প্রচার প্রতিষ্ঠান আরটিবিএফকে সম্ভাব্য বিজয়ীর নাম বলতে গিয়ে জানিয়েছেন, ‘আমি আগে বলতাম লুকা মদরিচ, কিন্তু আগস্ট থেকে অক্টোবরের মধ্যে সে ভালো  খেলেনি। তাই এ মৌসুমের শুরুটা বিবেচনা করলে আমি কিলিয়ান এমবাপ্পের নাম বলব।’

হ্যাজার্ড নিজেও বিশ্বকাপটা দুর্দান্ত কাটিয়েছেন। বেলজিয়ামকে নিয়ে গিয়েছিলেন সেমিফাইনালে। চলতি মৌসুমে ক্লাব পর্যায়েও বেশ ছন্দে আছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। তবে ব্যালন ডি’অরে নিজের সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিয়েছেন তিনি। বলেছেন,‘ব্যালন ডি’অর আমার প্রাপ্য নয়। আমার চেয়ে অনেক ভালো খেলোয়াড় আছেন। আমি যদি এ বছর খুব ভালো খেলেও থাকি, আমি বাস্তবতা ভুলছি না।’

উল্লেখ্য, গত দুই মৌসুমে ব্যালন ডি’অর জিতেছিলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ক্লাব পর্যায়ে গত মৌসুমকে রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছিলেন তিনি। তবে এবার তার সম্ভাবনা ক্ষীণ। গত মৌসুমে ইউরোপের শীর্ষ লিগে সর্বোচ্চ গোলাদাতা ছিলেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। কিন্তু এবার তিনি সেরা তিনে থাকবেন কি না, তাও বলা যাচ্ছে না।

(ঢাকাটাইমস/১৮ নভেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত