চঞ্চলকে দেখে শিখেন শুভ

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ১৯:২৬ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ১৯:২১

হালের জনপ্রিয় নায়কদের মধ্যে অন্যতম আরিফিন শুভ।  দুই বাংলার সুপারস্টার শাকিব খানের পরে ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত এই অভিনেতাকেই ঢালিউডের সেরা নায়ক হিসেবে বিবেচনা করা হয়। ইতোমধ্যেই তিনি অভিনয় প্রতিভা দিয়ে ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের তলার জমি পাকাপাকি করে নিয়েছেন। আট বছরের ক্যারিয়ারে উপহার দিয়েছেন বেশ কয়েকটি ভালো সিনেমা।

সেই শুভ এখনো অভিনয় শিখেন। প্রতিনিয়ত শিখেন। ইন্ডাস্ট্রির গুণি এক অভিনেতাকে দেখে দেখে শিখেন। কিন্তু কে সেই গুণি অভিনেতা? যাকে দেখে অভিনয় শিখেন শুভ। তিনি ‘আয়নাবাজি’ খ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরী। নাটক, সিনেমা, বিজ্ঞাপন- সবখানেই যিনি দ্যুতি ছড়ানো প্রতিভার স্বাক্ষর রেখেছেন। জিতে নিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

সেই চঞ্চল চৌধুরীর অভিনয় দেখে অনুপ্রাণিত হালের সেনসেশন আরিফিন শুভ। সম্প্রতি দেশের প্রথমসারির একটি দৈনিক পত্রিকাকে দেয়া সাক্ষাতকারে সেটা অপকটে স্বীকার করেন শুভ। তার কথায়, ‘আমাদের দেশে অসাধারণ সব অভিনেতা ছিলেন, এখনো আছেন। ইদানীং চঞ্চল ভাইয়ের অভিনয় দেখে আমি অনুপ্রাণিত। তিনি অন্যতম সেরা অভিনেতা। যাকে আমরা অনুসরণ করতে পারি।’

শুভ বলেন, ‘আমি চঞ্চল ভাইয়ের মতো অভিনয় দক্ষতা অর্জনের চেষ্টা করতে পারি। কিন্তু কতটুকু পারব জানি না। অভিনয় কিন্তু সোনার খনি খুঁজে পাওয়ার মতো বিষয় না। এটা সাধনার বিষয়। আমি সাধনা করছি। যদিও আমাদের সমাজব্যবস্থা সেটা খুব একটা সমর্থন করে না। এখানে সেই সুযোগও নেই।’

শুভ বর্তমানে ব্যস্ত ‘সাপলুডু’ ও ‘জ্যাম’ নামে দুটি ছবির কাজ নিয়ে। ‘সাপলুডু’ পরিচালনা করছেন গোলাম সোহরাব দোদুল। যেখানে তার নায়িকা লাক্স সুন্দরী বিদ্যা সিনহা মিম। অন্যদিকে ‘জ্যাম’-এর পরিচালনার চেয়ারে আছেন নঈম ইমতিয়াজ নেয়ামূল।  এই ছবির নায়িকা পূর্ণিমা। আলোচনার মধ্যে রয়েছে আরও কয়েকটি ছবি। তাই আগামী বছরের এপ্রিল পর্যন্ত তার কোনো শিডিউল নেই বলে জানান নায়ক।

আরিফিন শুভর শোবিজে পথচলা শুরু মডেলিং দিয়ে। এরপর অভিনয় করেন কয়েকটি নাটকে। চলচ্চিত্রে তার পদার্পণ ২০১০ সালে ‘জাগো’ ছবির মাধ্যমে।  তার অভিনীত ছবিগুলোর মধ্যে পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী, ভালোবাসা জিন্দাবাদ, অগ্নি, তারকাঁটা, কিস্তিমাত, ছুঁয়ে দিলে মন, মুসাফির, অস্তিত্ব, নিয়তি, এবং প্রেমী ও প্রেমী উল্লেখযোগ্য। তবে শুভর সবচেয়ে আলোচিত ছবি ‘ঢাকা অ্যাটাক’।

ঢাকা টাইমস/১৮ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত