‘খাসোগি হত্যার অডিও ভয়ংকর’

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৮, ২১:৫১ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ২১:৪৭

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সাংবাদিক জামাল খাসোগির হত্যার একটি অডিও রেকর্ডিং সম্পর্কে তাকে জানানো হয়েছে। তবে তিনি তা নিজে শুনতে চান না।

রবিবার ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, ‘এটি একটি যন্ত্রণাদায়ক ও ভয়ংকর অডিও বার্তা। এটি খুবই নৃশংস, ভীষণ ভীতিকর।’

জামাল খাসোগিকে হত্যার ঘটনায় সরাসরি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের জড়িত বলে শুক্রবার মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ এক তদন্ত প্রতিবেদনে প্রকাশ করেছে। তবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিআইএর প্রতিবেদনকে অসম্পূর্ণ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এছাড়া খাসোগি হত্যায় কে জড়িত এবং কার নির্দেশ রয়েছে তা দুই দিনের মধ্যেই প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

তুরস্কের ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেট ভবনে গত ২ অক্টোবর ব্যক্তিগত কাগজপত্র আনার প্রয়োজনে ঢোকার পর থেকে নিখোঁজ ছিলেন সৌদির খ্যাতনামা সাংবাদিক খাসোগি। শুরু থেকে তুরস্ক দাবি করে আসছে, খাসোগিকে কনস্যুলেট ভবনের ভেতর সৌদি চরেরা হত্যা করেছে। গত বছর সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান ক্ষমতা গ্রহণের পর রোষানলে পড়েন খাসোগি। তিনি দেশ ছেড়ে স্বেচ্ছানির্বাসনে চলে যান যুক্তরাষ্ট্রে।

ওয়াশিংটন পোস্টে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কর্মকাণ্ডের সমালোচনা করে একের পর এক কলাম লেখেন খাসোগি। অভিযোগ উঠেছে, যুবরাজের নির্দেশে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এ হত্যা সংঘটিত হয়েছে। প্রথমে অস্বীকার করলেও পরে আন্তর্জাতিক চাপের মুখে সৌদি আরব স্বীকার করে, খাসোগিকে কনস্যুলেট ভবনের ভেতরে হত্যা করা হয়েছে। তবে খাসোগিকে হত্যা করা হয়েছে স্বীকার করলেও এতে রাজপরিবার জড়িত নয় বলে দাবি করছে সৌদি আরব।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত