বিএনপির অনেকেই ভারতের সঙ্গে আঁতাতে: নুরুল কবীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ০০:১৩ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৮, ২৩:২৭

বিএনপির অনেক নেতাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ভারতের সঙ্গে আঁতাত করতে চান। দুঃখজনক হলেও সত্য, খালেদা জিয়া যখন রাজনীতিতে আসেন, বিএনপির সব নেতা খুশি হননি। আবার তিনি যখন কারাগারে, বিএনপির সবাই যে দুঃখিত, তাও কিন্তু নয়।

রবিবার ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’ নামের একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন দৈনিক নিউ এজ সম্পাদক নুরুল কবীর। রাজধানীর স্থানীয় এক হোটেলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে লেখক ও সাংবাদিক মাহফুজ উল্লাহর লেখা বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়। দি ইউনিভার্সেল একাডেমির প্রকাশ করা ৭৭১ পৃষ্ঠার বইটির মূল্য দুই হাজার টাকা।

নুরুল কবীর বলেন, ‘আমার দুটি বিষয় খুব অবাক লাগে। খালেদা জিয়া যে মামলায় অন্তরীণ, সেই অপরাধে তিনি সক্রিয় ছিলেন না। কিন্তু এই বিষয়টিতে তার নিষ্ক্রিয়তাও ঠিক ছিল না বলে মনে করি। বিএনপিতে এত সুবিধাবাদী মানুষ ছিলেন। বিষয়টি কি তিনি (খালেদা) কখনোই বুঝতে পারেননি? তারা তাকে রেখে চলে গেলেন।’

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বইয়ের লেখক মাহফুজ উল্লাহ বলেন, ‘এই বইয়ের কাজটি আমি অনেক বছর ধরে করছি। ৭৭১ পৃষ্ঠার বইটিতে খালেদা জিয়ার জন্ম থেকে সর্বশেষ তত্ত্বাবধায়ক সরকারের সময় (২০০৮) পর্যন্ত তুলে ধরার চেষ্ট করেছি। তবে ১৯৯৬ সাল পর্যন্ত ডিটেইল (বিস্তারিত) এসেছে।’

অনুষ্ঠানে ঢাকা বিশ^বিদ্যালয়ের শিক্ষক আসিফ নজরুল, অধ্যাপক মাহবুবউল্লাহ, অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, সাবেক রাষ্ট্রদূত আনোয়ার হাসিম, লাইলা এন ইসলাম, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অবসরপ্রাপ্ত জজ ইকতেদার আহমেদ, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, ইসমাইল জবিউল্লাহ, সৈয়দ কামালউদ্দিন, ইকবাল হাসান মাহমুদ টুকু, ইনাম আহমেদ চৌধুরী, তাবিথ আউয়াল, শামা ওবায়েদ, জেবা খান প্রমুখ উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৮নভেম্বর/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

এই বিভাগের সব খবর

শিরোনাম :