টাঙ্গাইল-২ আসন

পিন্টু-টুকুর বিপরীতে ধানের শীষ চান রফিকুল

মো. জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল)
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ০৮:৪৬

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দ-প্রাপ্ত হয়েও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-২ (ভুয়াপুর-গোপালপুর) আসনে দলীয় প্রার্থী হতে চান বিএনপি-জামায়াত জোট সরকারের সাবেক উপমন্ত্রী আব্দুস সালাম পিন্টু। তবে নিজের প্রার্থিতা বাতিলের সমূহ সম্ভাবনায় ভোট করাতে সামনে নিয়ে এসেছেন ছোট ভাই যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুকে।

বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান পিন্টু বর্তমানে কারাবন্দি। গত মঙ্গলবার তার ও ছোট ভাই টুকুর পক্ষে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে গিয়ে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। টুকু ছাড়াও তাদের আরেক ভাই টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামসুল আলম তোফাও এ সময় বিপুল সংখ্যক নেতাকর্মীকে নিয়ে শোডাউন করেন।

এ আসনে ধানের শীষ চান টাঙ্গাইল জেলা যুবদলের সাবেক সহ সভাপতি ও কৃষক দলের সদস্য রফিকুল ইসলাম। তিনিও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন গত সোমবার। প্রভাবশালী পিন্টু-টুকুর বিপরীতে তার মনোনয়ন প্রত্যাশায় নেতাকর্মীদের মাঝে কৌতুহলের সৃষ্টি হয়েছে।

রফিকুল ইসলামের দাবি, দীর্ঘদিন ধরে তিনি দলের নিবেদিতপ্রাণ কর্মী হিসাবে দলকে শক্তিশালী করতে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছেন।

বাংলাদেশ সেটেলমেন্ট অফিসের মৌসুমী সরদার আমিন, বদর আমিন ও চেইনম্যান সমিতির কেন্দ্রীয় কমিটির সাবেক আহবায়ক রফিকুল ইসলাম ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে উপজেলার নগদশিমলা ইউনিয়ন নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়কের দায়িত্ব পালন করেছেন বলেও জানান।

তার দাবি, খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখার পাশাপাশি তিনি এলাকায় নিয়মিত মসজিদ-মাদ্রাসা ও সামাজিক প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতা করে থাকেন।

সার্বিক বিবেচনায় দল তাকে মনোনয়ন দেবেন দাবি করে রফিকুল ইসলাম বলেন, মনোনয়ন পেলে তিনি আসনটি পুনরুদ্ধার করতে পারবেন। কারণ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ তাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন বলে তার বিশ্বাস।

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত