২-০ ব্যবধানে পিছিয়ে থেকে ৫-২ গোলের জয়!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ০৯:৫৯ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ০৯:৪২
বেলজিয়ামের জালে বল জড়াচ্ছেন হারিস সেফেরোভিচ

অসাধারণ এক ম্যাচ উপহার দিল সুইজারল্যান্ড। রোববার রাতে উয়েফা নেশন্স লিগে বেলজিয়ামের বিপক্ষে একটা সময় ২-০ ব্যবধানে পিছিয়ে ছিল দলটি। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শেষতক ৫-২ ব্যবধানে জিতেছে সুইসরা। যে জয় গ্রুপ এ-২ থেকে টুর্নামেন্টের শেষ চারে পৌঁছে দিয়েছে তাদের।

সুইজারল্যান্ডের আগে গ্রুপ এ-৩ থেকে পর্তুগাল আর গ্রুপ এ-৪ থেকে ইংল্যান্ড নিশ্চিত করেছে উয়েফা নেশন্স লিগের সেমিফাইনাল।

ঘরের মাঠে প্রথম ৩০ মিনিট দুঃস্বপ্নের মতো কেটেছে সুইজারল্যান্ডের। শুরুতেই বেলজিয়ামকে এগিয়ে দেন থোরগান হ্যাজার্ড। ১৭ মিনিটের মাথায় ব্যবধানটা দ্বিগুণ করে ফেলেন তিনি। কিন্তু প্রথমার্ধ শেষে দেখা যায়, বেলজিয়াম নয়; ৩-২ ব্যবধানে এগিয়ে রয়েছে সুইজারল্যান্ডই!

২৬ মিনিটে পেনাল্টি থেকে সুইজারল্যান্ডের ব্যবধানটা কমিয়ে এনেছিলেন রিকার্ডো রদ্রিগেজ। এরপর চমক দেখালেন হারিস সেফেরোভিচ। ৩১ ও ৪৪ মিনিটে জোড়া গোল করলেন তিনি। প্রথম অধ্যায় রচিত হল প্রত্যাবর্তনের গল্পের।

দ্বিতীয়ার্ধে বেলজিয়ামের জালে আরও দু’বার বল জড়ালো সুইজারল্যান্ড। ৬২ মিনিটে নিকো এলভেদির কল্যাণে ব্যবধানটা হয়ে গেল ৪-২। এরপর ৮৪ মিনিটে হ্যাটট্রিক পূরণের মধ্য দিয়ে গল্পের সমাপ্তিটাকে মধু করে তুললেন সেফেরোভিচ।

গ্রুপ পর্বে ৪ ম্যাচ শেষে সুইজারল্যান্ড আর বেলজিয়াম, উভয় দলেরই সমান ৯ পয়েন্ট দাঁড়িয়েছে। কিন্তু গোল ব্যবধানে সুইসরা এগিয়ে থাকায় তারা উতরে গেছে নেশন্স লিগের শেষ চারে। ফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিপক্ষ কোন দল, তা এখনও জানা যায়নি।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :