মাউশির নতুন মহাপরিচালক অধ্যাপক গোলাম ফারুক

জাবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ১০:৫৮ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ১০:৫৩

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) নতুন মহাপরিচালক হিসেবে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুককে নিয়োগ দেওয়া হয়েছে।

রবিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের নিয়োগ আদেশ থেকে এই তথ্য জানা যায়। অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক এর আগে মাউশির চট্টগ্রাম অঞ্চলের পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন।

গত ৩ নভেম্বর সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মাউশির সর্বশেষ মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান মারা যান। তার মৃত্যুতে পদটি শুন্য হয়।

নতুন মহাপরিচালক হিসেবে গোলাম ফারুককে অভিনন্দন জানিয়েছে স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদ, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) সহ বিভিন্ন সংগঠন।

অধ্যাপক গোলাম ফারুক ১৯৯৩ সালে বিসিএস শিক্ষা ক্যাডারে ইংরেজি বিভাগের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০৬ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষক হিসেবে যোগ দেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় থেকে ইংরেজি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরবর্তীতে চট্টগ্রাম বিশ^বিদ্যালয় হতে ফলিত ভাষাবিজ্ঞান ও ইংরেজি ভাষা শিক্ষাদানের ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ঢাকা টাইমস/১৯ নভেম্বর/প্রতিনিধি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত