মঙ্গলবার শুরু ‘শান্তিপুরীতে অশান্তি’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ১১:৪৮

বাড়ির নাম শান্তিপুরী। গৃহকর্তা হক সাহেব। গৃহকর্ত্রী আয়েশা হক। বিত্ত-বৈভবের কমতি নাই। তাদের পঞ্চাশ বছরের দাম্পত্য জীবন। ছেলে-মেয়েরা সব প্রবাসী। আছেন শুধু দুই টুনা-টুনি। কিন্তু সংসার জীবনের এতগুলো বছর পেরিয়েও তাদের সম্পর্ক সাপে-নেউলে। প্রতিটি ব্যাপারেই তারা একে অপরের প্রতিপক্ষ। তাদের দুজনের বিবাদ মেটাতে বাড়ির অন্য লোকেরা কাহিল।

বাড়ির ভাড়াটিয়া যারা ছিলেন তারাও একসময় স্বামী-স্ত্রীর এই কুরুক্ষেত্র ছেড়ে পালিয়েছেন। অতঃপর নিজের দল ভারী করতে হক সাহেব তার বাড়ির একটা অংশ কয়েকজন ব্যাচেলর ছেলের কাছে ভাড়া দিয়েছেন। একদম তার মনের মত ছেলেগুলো। তিনি যা বলেন তাই শোনে। এদের নিয়ে হক সাহেবের বেশ ভালোই দিন কাটে।

সহধর্মিণী আয়েশা যাতে বিরক্ত হন, তার সুখ দেখে যাতে হিংসা হয়, সে জন্য হক সাহেবের নানা আয়োজন, নানা পরিকল্পনা। ছেলেগুলোর কারণে ত্যক্ত-বিরক্ত আয়শা ভেতরে ভেতরে জ্বলতে থাকেন। মনে মনে নিজেও পরিকল্পনা আঁটেন। এক পর্যায়ে তিনিও বাড়ির একটা অংশ কয়েকজন ব্যাচেলর মেয়ের কাছে ভাড়া দেন। তুখোড় সব মেয়ে। আয়েশা যেমন চেয়েছিলেন ঠিক তেমন।

শুরু হয়ে যায় খেলা। হক বনাম আয়েশা। সারাদিন চলে প্রতিপক্ষকে ঘায়েল করার নানা রকম পরিকল্পনা এবং প্রয়োগ। এমনই গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘শান্তিপুরীর অশান্তি। পথিক প্রডাকশন হাউজের প্রযোজনার এ নাটকটি মঙ্গলবার থেকে বৈশাখী টিভিতে প্রচার করা হবে। মুক্তনীলের রচনায় এটি পরিচালনা করেছেন সকাল আহমেদ।

এর প্রধান দুটি চরিত্র হক সাহেব ও আয়েশা হকের ভূমিকায় অভিনয় করেছেন রহমত আলী ও ওয়াহিদা মল্লিক জলি। অন্যান্য ভূমিকায় আরও আছেন শবনম ফারিয়া, অর্ষা, তানজিকা আমিন, কাজল সূবর্ণ, আফরান নিশো, আরমান পারভেজ মুরাদ, ইউসুফ রাসেল, অধরা, রেহেনা রাখি, হিমে হাফিজ, তুষার খান. কায়েস চৌধুরী, এস এম মোহসীন, খলিলুর রহমান কাদেরী, সাইকা আহমেদ ও অনুভব মাহবুব।

ঢাকা টাইমস/১৯ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :