ক্রিকেটার রনির নতুন ইনিংস শুরু

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০১৮, ১৫:০৭ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ১৪:৪৬

ওয়ানডে আর টি-টোয়েন্টি ক্রিকেটে আগেই অভিষেক হয়েছে আবু হায়দার রনির। ২৩ বছর বয়সী এই পেসার এবার শুরু করলেন নতুন ইনিংস। গত ১৫ নভেম্বর ঢাকার একটি পার্টি সেন্টারে জমকালো আয়োজনের মধ্য দিয়ে সাদিয়া প্রমার সঙ্গে বিয়ে বন্ধনে আবদ্ধ হয়েছেন তিনি।

প্রমা রাজধানীর একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ফ্যাশন ডিজাইনিংয়ে পড়ছেন।  রনি জানান, পারিবারিকভাবে বিয়ে সম্পন্ন হলেও আগে থেকেই একে অপরকে চিনতেন তারা। রনির শহর নেত্রোকোণাতেই প্রমার পৈতৃক নিবাস। সেই সুবাদেই কাছে আসা।

এই প্রসঙ্গে রনি বলেন, ‘আগে থেকেই আমরা একে অপরকে চিনতাম। পরে পারিবারিকভাবে সব কিছু সম্পন্ন হয়েছে। ও (প্রমা) ফ্যাশন ডিজাইনিংয়ে একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে স্নাতক করছে। আমাদের জন্য দোয়া করবেন, যেন হাতে হাত রেখে বাকিটা জীবন কাটিয়ে দিতে পারি।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়ে পরিচিতি লাভ করেন রনি। বিপিএলে দারুণ বোলিংয়ের সুবাদে জাতীয় দলের দরজা খোলে যায় তার। ২০১৬ সালের ২০ জানুয়ারি টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে অভিষেক হয় রনির। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামেন এই বাঁহাতি পেসার। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে এখন পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছেন রনি। উইকেট পেয়েছন ৫টি।

দুই বছরের বেশি সময় অপেক্ষা শেষে গত ২৮ সেপ্টেম্বর জাতীয় দলের জার্সিতে ওয়ানডে খেলার সুযোগ হয় রনির। আবুধাবিতে এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে ৫০ ওভারের ক্রিকেটের প্রথম ম্যাচটি খেলেন তিনি।  এরপর গত ২৬ অক্টোবর চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলার সুযোগ হয় রনির। দুই ম্যাচে ৩টি উইকেট লাভ করেছেন তিনি।

রনি এখন টেস্ট দলে ডাক পাওয়ার অপেক্ষায়। এরই মাঝে নতুন ইনিংস শুরু করে দিয়েছেন প্রমাকে বিয়ে করে। বিয়ে নাকি কারো কারো জন্য সৌভাগ্য বয়ে আনে। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির পর মুশফিকুর রহিম জানিয়েছিলেন, মন্ডির সঙ্গে গাঁটছাট বাঁধার পরই নাকি বেশি ভালো খেলছেন তিনি! পরিসংখ্যানও তাই বলে। দেখা যাক, রনির ক্ষেত্রে তেমনটা হয় কি না।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এইচএ/এবিএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত