টেস্ট দলে যুক্ত হলেন নতুন মুখ সাদমান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ১৯:২৩

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য গত শনিবার ১৩ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার এই দলের সাথে যুক্ত হয়েছেন নতুন মুখ সাদমান ইসলাম। এবারই প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন তিনি। ক্যারিবীয়দের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৭৩ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন ওপেনার সাদমান। আগামী ২২ নভেম্বর চট্টগ্রামে শুরু হবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ।

সম্প্রতি সময়ে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্স করে আসছেন সাদমান ইসলাম। গত অক্টোবরে জাতীয় ক্রিকেট লিগে পরপর দুই ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি। ঢাকা মেট্রোর হয়ে সিলেট বিভাগের বিপক্ষে ১৫৭ রানের ইনিংস খেলার পর ঢাকা বিভাগের বিপক্ষে ১৮৯ রান করেছিলেন তিনি। সাদমান ইসলাম বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল ও বাংলাদেশ ‘এ’ দলের হয়েও খেলেছেন।

২৩ বছর বয়সী সাদমান ইসলাম এখন পর্যন্ত ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৩০২৩ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তার সাতটি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরি রয়েছে। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫১ ম্যাচ খেলে দুইটি সেঞ্চুরি ও ১০টি হাফ সেঞ্চুরিতে তিনি করেছেন ১৭৩৯ রান।

১৪ সদস্যের বাংলাদেশ দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, মুমিনুল হক, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, সাদমান ইসলাম, আরিফুল হক, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত