জামিন পেলেন যুবলীগ কর্মী হত্যা মামলার আসামি ইকবাল

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ১৯:৪৪

যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার প্রধান আসামি ইকবাল জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে হাজী ইকবাল মুক্তি পান। 

ডেপুটি জেলার মো. ফখরুদ্দিন বলেন, উচ্চ আদালতের জামিন আদেশের কাগজপত্র গতকাল এসে পৌঁছায়। তা যাচাইয়ের পর সকালে তাকে মুক্তি দেয়া হয়। 

এসময় কারাগারের সামনে ইকবালের কয়েকজন অনুসারীকে জড়ো হতে দেখা গেছে। জামিনে মুক্ত হওয়ার পর একটি গাড়িতে চড়ে চলে যান হাজী ইকবাল। 

গত ১০ সেপ্টেম্বর চট্টগ্রামের আদালতে আত্মসমর্পন করেছিলেন হত্যা মামলার আসামি সাবেক আওয়ামী লীগ নেতা হাজী ইকবাল।

এর আগে মহিউদ্দিন হত্যা মামলায় আদালত অভিযোগপত্র গ্রহণ করে আসামি ইকবালসহ পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন। 

গত ২৬ মার্চ হালিশহর মেহের আফজল উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানের প্রস্তুতি সভা চলাকালে ইকবালের নেতৃত্বে ধারালো অস্ত্র নিয়ে মহিউদ্দিনের ওপর হামলা হয়। 

এ ঘটনায় নিহত মহিউদ্দিনের মা নূর নেছার বেগম বাদী হয়ে ইকবাল, তার ভাই মুরাদসহ ১৭ জনকে আসামি করে মামলা করেন।

মামলার তিন আসামি গ্রেপ্তারের পর স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেছিলেন, হাজী ইকবালের বিরোধিতা এবং তার বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে মহিউদ্দিন খুন হন।

গত ২২ জুলাই বন্দর থানা পুলিশ ইকবাল, তার ভাই, ছেলে, মেয়ে জামাইসহ ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়।

ইকবাল একসময় বন্দর থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ডের জন্য আট বছর আগে তাকে বহিষ্কার করা হয়।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত