যবিপ্রবির ভর্তি পরীক্ষায় আসন বিন্যাস

যবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ২০:২৮

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষা বর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এ বছর ৯১৫ আসনের বিপরীতে ৪৪ হাজার ২০৬ জন আবেদন করেছেন।

২০১৮-১৯ শিক্ষা বর্ষে যবিপ্রবিতে ‘এ’ ইউনিটে ২৭০টি আসনের বিপরীতে ১৪ হাজার ৪৩২ জন, ‘বি’ ইউনিটে ১৮০টি আসনের বিপরীতে ১২ হাজার ৭২ জন, ‘সি’ ইউনিটে ২৩৫টি আসনের বিপরীতে ১০ হাজার ৬৪৩ জন, ‘ডি’ ইউনিটে ৬০টি আসনের বিপরীতে ৪ হাজার ১৫৫ জন, ‘ই’ ইউনিটে ৩০টি আসনের বিপরীতে ৬১৪ জন এবং ‘এফ’ ইউনিটে ১৪০টি আসনের বিপরীতে ২ হাজার ২৯০ জন ভর্তি পরীক্ষার্থী আবেদন করেছেন।

এ বছর যবিপ্রবির ভর্তি পরীক্ষা আটটি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে ‘এ’ ইউনিটের ১১০০০১ রোল নম্বর থেকে ১১৩৭১২, ‘বি’ ইউনিটের ২১০০০১ থেকে ২১৩৭১২, ‘সি’ ইউনিটের ৩১০০০১ থেকে ৩১৩৭১২, ‘ডি’ ইউনিটের ৪১০০০১ থেকে ৪১৩৭১২, ‘ই’ ইউনিটের ৫১০০০১ থেকে ৫১০৬১৪ এবং ‘এফ’ ইউনিটের ৬১০০০১ থেকে ৬১২২৯০ রোল পর্যন্ত; যবিপ্রবির লাইব্রেরি ভবনে ‘এ’ ইউনিটের ১১৩৭১৩ রোল থেকে ১১৪৫০২, ‘বি’ ইউনিটের ২১৩৭১৩ থেকে ২১৪৫০২, ‘সি’ ইউনিটের ৩১৩৭১৩ থেকে ৩১৪৫০২ এবং ‘ডি’ ইউনিটের ৪১৩৭১৩ এবং ৪১৪১৫৫ রোল নম্বরধারীদের পরীক্ষা হবে। ক্যান্টনমেন্ট কলেজে ‘এ’ ইউনিটের ১১৪৫০৩ থেকে ১১৬৯০২, ‘বি’ ইউনিটের ২১৪৫০৩ থেকে ২১৬৯০২ এবং ‘সি’ ইউনিটের ৩১৪৫০৩ থেকে ৩১৬৯০২ রোল নম্বর পর্যন্ত; যশোর সরকারি মহিলা কলেজে ‘এ’ ইউনিটে ১১৬৯০৩ থেকে ১১৭৮৪২, ‘বি’ ইউনিটে ২১৬৯০৩ থেকে ২১৭৮৪২ এবং ‘সি’ ইউনিটে ৩১৬৯০৩ থেকে ৩১৭৮৪২ রোল নম্বর পর্যন্ত; সরকারি এমএম কলেজে ‘এ’ ইউনিটের ১১৭৮৪৩ থেকে ১২০৯৯০, ‘বি’ ইউনিটের ২১৭৮৪৩ থেকে ২২০৯৯০ এবং ‘সি’ ইউনিটের ৩১৭৮৪৩ থেকে ৩২১০১০ রোল নম্বর পর্যন্ত; যশোর শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল অ্যান্ড কলেজে ‘এ’ ইউনিটের ১২০৯৯১ থেকে ১২২০৭৯ এবং ‘বি’ ইউনিটের ২২০৯৯১ থেকে ২২২০৭২ রোল নম্বর পর্যন্ত, যশোর সরকারি সিটি কলেজে ‘এ’ ইউনিটের ১২২০৮০ থেকে ১২২৯৭৭ রোল নম্বর; ছাতিয়ানতলা-চুড়া মন কাটি মাধ্যমিক বিদ্যালয়ে ‘এ’ ইউনিটের ১২২৯৭৮ থেকে ১২৩৪৩৯ রোল নম্বর এবং কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজে ‘এ’ ইউনিটের ১২৩৪৪০ থেকে ১২৪৪৩২ রোল নম্বরধারীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিস্তারিত তথ্যের জন্য www.just.edu.bd  বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে ভিজিট করতে বলা হয়েছে।

আগামী ২২ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯:৩০-১১.০০টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর ১২:৩০-২.০০ পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকাল ৩:৩০-৫:০০ পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৩ নভেম্বর শুক্রবার সকাল ৯:০০-১০:৩০ পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১.০০-১২:৩০ পর্যন্ত ‘ই’ ইউনিট এবং ৩:৩০-৫.০০ পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসেম্বর। সব ইউনিটের ভর্তি পরীক্ষার সময় পরীক্ষার হলে সবধরনের ইলেকট্রনিক ডিভাইস যেমন: ক্যালকুলেটর (শুধুমাত্র ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে উল্লেখিত ক্যালকুলেটর আনা যাবে), মোবাইলফোন, ডিজিটাল ঘড়ি বা অন্য কোনো ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার ও পরিবহন সম্পূর্ণ নিষিদ্ধ। এই নির্দেশ অমান্যকারীকে হল থেকে বহিষ্কার করা হবে।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত