বড়দিনের উপহার পিস্তল-বন্দুক

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৮, ২০:৫৮

খ্রিষ্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন। এই উৎসবের উপহার হিসেবে হয়তো অনেকেই চকোলেট, শ্যাম্পেন, কেক, দামি পোশাক বা ফুল পান। কিন্তু কখনও আগ্নেয়াস্ত্র পেয়েছেন কি? আপনার এ ‘সৌভাগ্য’ না হলেও আমেরিকার উইসকনসিনের এক সংস্থার কর্মচারীদের ক্ষেত্রে ঠিক এমনটাই ঘটেছে। বড়দিনের বোনাস হিসাবে তাদের আগ্নেয়াস্ত্র উপহার দিয়েছেন মালিক পক্ষ।

উইসকনসিনের হরটনভিলে ‘বেনশট’ নামে ওই সংস্থাটি আড়বহরে বেশ ছোট। সংস্থায় কাজ করেন মাত্র ১৬ জন স্থায়ী কর্মী। মূলত বুলেটপ্রুফ বিয়ার গ্লাস বানানোই ব্যবসা তাদের। কোনও কোনও বিয়ার গ্লাসের গায়ে আবার লাগানো থাকে আসল বুলেটও।

আনন্দবাজার জানায়, বাবা-ছেলের মালিকানায় ওই সংস্থার পণ্য বিক্রি হয় অনলাইনে। এ সংস্থার এক মালিকের মাথায় হঠাৎই এসেছিল ওই আইডিয়াটা। এ বারের বড়দিনে কর্মীদের তারা আগ্নেয়াস্ত্র উপহার দেবেন। তবে তা গিফট কার্ডের আকারে পাবেন কর্মীরা। ৫০০ মার্কিন ডলার মূল্যের ওই কার্ড একে একে প্রতিটি কর্মচারীর হাতে তুলে দেওয়া হয়। যাতে নিজেদের পছন্দ মতো বন্দুক-পিস্তল বা অন্য যে কোনও ধরনের আগ্নেয়াস্ত্র কিনে নিতে পারেন তারা।

কিন্তু হঠাৎ এই আইডিয়াটা মাথায় এল কেন? সংস্থার এক মালিক বেন উলফগ্রামের দাবি, ‘কর্মীদের ব্যক্তিগত সুরক্ষার কথা মাথায় রেখেই কিছু একটা দিতে চেয়েছিলাম। সেই সঙ্গে খানিকটা মজা করেই কিছু একটা আকর্ষণীয় উপহারের কথা মাথায় এসেছিল। বেনের আরও দাবি, এই উপহার পেয়ে অধিকাংশ কর্মীই খুব খুশি হয়েছেন।

বেনের মন্তব্যের প্রতিফলনই দেখা গেল চেলসি প্রিস্ট নামে এক কর্মীর কথায়। সাম্প্রতিক অতীতে আমেরিকার বুকে ঘটে যাওয়া বন্দুকবাজের অসংখ্য হামলার ঘটনা ঘটেছে। চেলসি বলেন, ‘আগ্নেয়াস্ত্র হাতে পেয়ে প্রথমেই মালিককে বলেছিলাম, বন্দুকবাজের শিকার যাতে না হই সে ব্যবস্থা করার জন্য আপনাকে ধন্যবাদ।’ এর কারণও ব্যাখ্যা করেছেন চেলসি। নিজের নিরাপত্তা নিয়ে চিন্তিত চেলসি আরও বলেন। ‘একেই তো আমি ছোটখাটো চেহারার। তা ছাড়া, একজন কমবয়সী মেয়ে হওয়ায় আমার সঙ্গে যে কোনও অঘটন ঘটতে পারে।’

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/এসএই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

লোহিত সাগরে অভিবাসীবাহী নৌকাডুবি, নিহত অন্তত ৩৩

তীব্র গরমে বিশ্বব্যাপী বছরে ১৯ হাজার শ্রমজীবীর মৃত্যু

গাজা ইস্যুতে উত্তাল যুক্তরাষ্ট্রের শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলো 

ফের দফায় দফায় ভূমিকম্পে কেঁপে উঠল তাইওয়ান

ইরানে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র নিজেরাই ধ্বংস করে ইসরায়েল!

মালদ্বীপে সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়ী চীনপন্থি প্রেসিডেন্ট মুইজ্জুর দল

পাকিস্তান সফরে ইরানের প্রেসিডেন্ট রাইসি 

ব্যর্থতার দায় নিয়ে ইসরায়েলের সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগ 

২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল করলো কলকাতা হাইকোর্ট

ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান তুরস্কের

এই বিভাগের সব খবর

শিরোনাম :