শাস্তি বহাল থাকছে স্মিথ-ওয়ার্নারদের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৮, ১২:৫৫

গত কয়েকদিন ধরে গুঞ্জন উঠেছিল শাস্তি কমছে নিষিদ্ধ ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ ও ক্যামেরন ব্যানক্রফটের। খুব তাড়াতাড়ি আবার ক্রিকেটে ফিরছেন বলেও নানা কথা শোনা যায়। কিন্তু সোমবার সব গুঞ্জনের অবসান ঘটিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, বহালই থাকছে স্মিথ-ওর্য়ানারদের শাস্তি। তাদের নিষেধাজ্ঞা নিয়ে আর কোনো বিবেচনা করতে চায় না তারা।

চলতি বছরের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল বিকৃতিতে জড়িয়ে পড়েন তিন অজি ক্রিকেটার স্টিভেন স্মিথ, ক্যামরন ব্যানক্রফট এবং ডেভিড ওর্য়ানার। এই ঘটনায় আন্তর্জাতিক ও রাজ্য ক্রিকেটে এক বছর নিষিদ্ধ করা হয় অধিনায়ক স্মিথ এবং সহ-অধিনায়ক ওয়ার্নারকে। আর ব্যানক্রফটকে দেওয়া হয় নয় মাসের নিষেধাজ্ঞা।

নিয়ম অনুযায়ী আগামী বছর মার্চে ক্রিকেটে ফেরার কথা স্মিথ-ওয়ার্নারের। আর চলতি বছর ডিসেম্বরে ফেরার কথা ব্যানক্রফটের।  কিন্তু তার আগেই ক্রিকেটারদের সংগঠন অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ) থেকে তাদের শাস্তি কমানোর বিষয়ে চিঠি পাঠানো হয় ক্রিকেট অস্ট্রেলয়াকে। শাস্তি বিবেচনা করবে বলে আশ^াসও দেয় অজি বোর্ড। কিন্তু সোমবারের বোর্ড মিটিং শেষে জানানো হয়, নিষেধাজ্ঞা আর বিবেচনা করবে না অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

বৈঠক শেষে এই বিষয়ে অস্ট্রেলিয়ার অন্তর্বতী চেয়ারম্যান আর্ল এডিংস বলেন, ‘আমরা স্বীকার করছি যে, এই সিদ্ধান্তটি এসিএকে হতাশ করবে। তবুও ক্রিকেট অস্ট্রেলিয়ার স্বার্থে আমরা তাদের সঙ্গে সম্পর্ক বজায় রাখতে অঙ্গীকারবদ্ধ। তবে আমরা মনে করি, নিষেধাজ্ঞার মেয়াদ কমানো নিয়ে এই আলোচনা তিনজন ক্রিকেটারের উপরই চাপ তৈরি করেছে। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের নিষেধাজ্ঞা কমানোর বিষয়ে আর কোনো সংশোধন করতে চায় না। ’

সিএ’র সিদ্ধান্ত অনুযায়ী, ২০১৯ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে জাতীয় দলে আবারও ফিরতে পারেন ব্যানক্রফট। আর ক্রিকেটে ফিরতে ওয়ার্নার এবং স্মিথকে অপেক্ষা হবে অ্যাশেজ ও আইসিসি বিশ্বকাপ পর্যন্ত।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত