এবার দুটি আসনে লড়বেন শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৮, ১৬:৪৬
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

আগামী ৩০ ডিসেম্বরের ভোটে দুটি আসন থেকে প্রার্থী হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এগুলো হলো গোপালগঞ্জ-৩ (কোটলিপাড়া-টুঙ্গিপাড়া) এবং রংপুর-৬ (পীরগঞ্জ)। এর মধ্যে গোপালগঞ্জ শেখ হাসিনার জন্মস্থান আর পীরগঞ্জ তার শ্বশুর বাড়ি।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নে এই কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি এ সময় মোট ছয়টি আসনে দলের প্রার্থী ঘোষণা করেন।

বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার কাদেরের দপ্তরে দেখা করতে যান। আর এই সাক্ষাৎ শেষে সাংবাদিকরা নানা প্রশ্ন করেন আওয়ামী লীগ নেতাকে। এ সময় তিনি জানান, আগামী ২৫ নভেম্বর সব মনোনয়ন চূড়ান্ত করবে তার দল।

তবে এ সময় ছয়টি আসনে মনোনয়ন ঘোষণা করেন কাদের। জানান, দলীয় সভাপতি দুটি আসনে এবং তিনি দাঁড়াবেন নোয়াখালী-৫ আসন থেকে। আর জাতীয় দলের ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা দাঁড়াচ্ছেন নড়াইল-২ আসন থেকে।

কক্সবাজার-৪ আসনে বর্তমান সংসদ সদস্য আবদুর রহমান বদির আসনে তার স্ত্রী শাহীনা এবং টাঙ্গাইল-৩ আসনে বর্তমান সংসদ সদস্য আমানুর রহমান খান রানার বদলে তার বাবা আতাউর রহমান খানকে নৌকা দেয়ার কথাও জানান কাদের।

১৯৮৬ সাল থেকেই শেখ হাসিনা একাধিক আসনে নির্বাচন করে আসছেন। ১৯৯১ সালে পাঁচটি আসনে লড়লেও ১৯৯৬ থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি তিনটি আসনে এবং ২০১৪ সালে দুটি আসনে ভোটে লড়েন।
কী কথা শ্রিংলার সনে?

শ্রিংলার সঙ্গে কী বিষয়ে আলাপ হয়েছে- এমন প্রশ্নে কাদের বলেন, ‘লাইন অব ক্রেডিটের আওতায় বাংলাদেশের যে উন্নয়ন কাজ চলছে তা নিয়েই বেশিরভাগ আলোচনা হয়েছে।’

বাংলাদেশের নির্বাচন নিয়ে কোনও আলোচনা হয়েছে কি না জানতে চাইলে বলেন, ‘বাংলাদেশের আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ এবং গ্রহণযোগ্য হবে ভারত এমনটিই প্রত্যাশা করে।’

বিএনপির মনোনয়ন বোর্ডে তারেক রহমানের সাক্ষাৎ নেয়ার বিষয়টি নিয়েও কথা বলেন কাদের। বলেন, ‘নির্বাচন কমিশনের অনেক সীমাবদ্ধতা আছে। তাদের হাতে তো আর মিসাইল নাই। তবে তারেক রহমানের সংবাদ প্রচারের ক্ষেত্রে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। এছাড়াও আমাদের হাতে অন্য অপশন তো আছে।’

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এমএম/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত