ক্রিস গেইলের আরেকটি রেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৮, ১৭:০৭

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রান ক্রিস গেইলের। ৩৯ বছর বয়স এই ব্যাটসম্যান এখন খেলছেন দক্ষিণ আফ্রিকার এমজানসি সুপার লিগে (এমএসএল)। সেখানে খেলতে নেমে আরেকটি রেকর্ডে নাম লিখিয়েছেন তিনি। বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে ১০টি আলাদা টি-টোয়েন্টি লিগে খেলার কীর্তি গড়েছেন এই বাঁহাতি।

এখন পর্যন্ত বিভিন্ন গেইলের খেলা টি-টোয়েন্টি লিগগুলো হলো- আফগানিস্তান প্রিমিয়ার লিগ (বালখ লিজেন্ডস), এমজানসি সুপার লিগ (জজি স্টারস), ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (জ্যামাইকা তালাওয়াহস, সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস), ইন্ডিয়ান প্রিমিয়ার রিগ (কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং কিংস ইলেভেন পাঞ্জাব, পাকিস্তান সুপার লিগ (লাহোর কালান্দার্স এবং করাচি কিংস), বিগ ব্যাশ লিগ (সিডনি থান্ডার্স এবং মেলবোর্ন রেনেগেডাস), রাম স্ল্যাম টি-টোয়েন্টি (হাইভেল্ট লায়ন্স), ভাইটালিটি ব্লাস্ট (সমারসেট), বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বরিশাল বুলস, ঢাকা গ্ল্যাডিয়েটর্স, চিটাগং ভাইকিংস এবং রংপুর রাইডার্স), গ্লোবাল টি-টোয়েন্টি কানাডা (ভ্যাঙ্কুভার নাইটস)।

টি-টোয়েন্টি ক্রিকেটে একমাত্র ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার করার কীর্তি গড়েছেন গেইল। ৪০.২৫ গড় আর ১৪৮.২৩ স্ট্রাইরেটে ৩৫৪ ম্যাচে ১২ হাজার ৭৫ রান করেছেন তিনি। সেঞ্চুরি আছে ২১টি!

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত