ফেডারেশন কাপ

শেখ রাসেলকে হারিয়ে ফাইনালে বসুন্ধরা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৮, ২০:২৯

শিরোপা জয়ের স্বপ্ন নিয়ে এবার ফেডারেশন কাপে অংশ নিয়েছে বসুন্ধরা কিংস। স্বপ্ন পূরণ করতে আর মাত্র একটি ম্যাচ জয় প্রয়োজন তাদের। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে শেখ রাসেল ক্রীড়াচক্রকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে কিংস। আগামী ২৩ নভেম্বর বিকেল ৫টায় শিরোপা লড়াইয়ে বর্তমান চ্যম্পিয়ন ঢাকা আবাহনীর মুখোমুখি হতে যাচ্ছে তারা।

ম্যাচের প্রথমার্ধে কোনো গোল হয়নি। এই অর্ধে বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করেন বসুন্ধরার অ্যাটাকাররা। ৮ মিনিটে ফাঁকা পোস্টে বল পেয়েও গোল করতে ব্যর্থ হন বসুন্ধরা কিংসের ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল। ২৩ মিনিটে আবারও সুযোগ হাতছাড়া করে কিংস। 

দ্বিতীয়ার্ধের শেষের দিকে কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়ে ম্যাচে। বসুন্ধরার জর্জ গোটর বল নিয়ে রাসেলের বক্সে ঢুকে পড়লে বল নিয়ন্ত্রনে নেন রানা। গোটর ভারসাম্য হারিয়ে রানার উপর পড়ে গেলে তার সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন শেখ রাসেলের ফুটবলাররা। ৯০ মিনিটে কোনো গোল না আসায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে।

অবশেষে ১১৭ মিনিটে ডেডলক ভাঙেন তৌহিদুল আলম সবুজ। প্রায় ৩০ গজ দূর থেকে শট নিয়েছিলেন কলিন্ড্রেস। তার জোড়ালো গড়ানো শট ঠিক মতো ধরতে পারেননি রাসেল গোলরক্ষক। বল পেয়ে জালে জড়িয়ে দেন সবুজ (১-০)। উচ্ছ্বাসে মাতে বসুন্ধরা। যে উচ্ছ্বাসের মাত্রা আরও বেড়েছে রেফারি শেষ বাঁশি বাজানোর পর।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এইচএ/ এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত