মাদ্রিদে অমুসলিমদের জন্য বাংলাদেশিদের মসজিদ উন্মুক্ত

জাহিদুল আলম মাসুদ, স্পেন
| আপডেট : ২০ নভেম্বর ২০১৮, ২১:০৮ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৮, ২০:৫০

স্পেনের মাদ্রিদে শনিবার  বাংলাদেশিদের পরিচালিত বায়তুল মোকাররম মসজিদ অমুসলিমদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। এই উপলক্ষে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়। দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত এই উন্মুক্ত দিবস অনুষ্ঠানে মসজিদে আগত অতিথিদের মসজিদ কমিটি ও বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে অভ্যর্থনা জানানো হয়।

এ সময় আগত দর্শনার্থী ও ভিন্ন ধর্মাবলম্বী অতিথিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মুসলিম কমিউনিটি মাদ্রিদ ভেন্টাস মসজিদের ইসলামিক কালচার সেকশনের পরিচালক ড. সামী আল মুসতাওয়ী। মূলত পরিবর্তিত বিশ্ব পরিস্থিতিতে মুসলিম সম্প্রদায় ও তাদের প্রার্থনাগৃহসমূহ সম্পর্কে অমুসলিমদের ভ্রান্ত ধারণা দূর করতে ইউরোপের দেশে দেশে এই প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে বলে জানান মসজিদ কমিটির কর্মকর্তাবৃন্দ।

দর্শনার্থীদের মধ্যে ছিলেন, স্পেনিশ মূল ধারার মানবাধিকার কর্মী এনজিও কর্মী, সাংবাদিক, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকসহ সামাজিক এবং রাজনৈতিক ব্যক্তিরা।

দর্শনার্থীদের প্রশ্নোত্তর পর্ব ও ভিডিও প্রদর্শনী শেষে মসজিদ কমিটির পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন সভাপতি খোরশেদ আলম মজুমদার।

এ সময় ছিলেন খতিব হাসান বিন মোহাম্মদুল্লা, নূর হোসেন পাটওয়ারী, আল মামুন, কাজি এনায়েতুল করিম তারেক, সোহেল ভুইয়া, আল আমিন, লুতফুর রহমান, কারুজ্জামান সুন্দর, ফজলে এলাহী, হারুন আল রাশিদ, নুরুল আলম, বকুল খান।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত