ফেনী-২

কারাগারে থেকেও ধানের শীষ চান গাজী মানিক

আরিফ আজম, ফেনী প্রতিনিধি
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৮, ১১:০৬

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনে ধানের শীষের মনোনয়ন পেতে চান জেলা বিএনপির প্রচার সম্পাদক ও যুবদলের সদ্য সাবেক সভাপতি গাজী হাবিব উল্লাহ মানিক। তিনি বর্তমানে নোয়াখালী জেলা কারাগারে বন্দি রয়েছেন।

এই আসনে বিএনপির মনোনয়নে দুইবার ও জাসদ থেকে একবার সংসদ সদস্য ছিলেন জয়নাল আবদীন। এবারো ধানের শীষের মনোনয়ন পেতে তিনিসহ ১৩ জন দলীয় ফরম জমা দিয়েছেন। বাকিরা হলেন রফিকুল আলম মজনু, আবু তাহের, জিয়াউদ্দিন আহমদ মিস্টার, এম এ খালেক, মেজবাহ উদ্দিন খান, ফজলুর রহমান বকুল, আলমগীর চৌধুরী, আনোয়ার হোসেন পাটোয়ারি, জাহাঙ্গীর আলম, ফারুক সাইমুন এবং নুর নবী।

১৯৮৮ সাল থেকে ফেনী সরকারি কলেজে অধ্যয়নকালে ছাত্রদলের রাজনীতিতে জড়ান গাজী হাবিব উল্লাহ মানিক। পরে শহর ও সদর উপজেলা ছাত্রদলের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে জেলা ছাত্রদলেরও সহ-সভাপতি ছিলেন তিনি। পরবর্তীতে ওয়ান-ইলেভেনের পরে যুবদল সভাপতি পদ পান। একইসাথে তিনি যুবদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান।

বর্তমান সরকারের দুই মেয়াদে ৭৪টি মামলার আসামি হয়ে চারবার কারাবরণ করেন তৃণমূলের বহুল পরিচিত এই মুখ। ১৩ সেপ্টেম্বর আত্মসমর্পণের পর থেকে কারাভোগ করেছেন পাঁচগাছিয়া ইউনিয়ন থেকে উঠে আসা জেলা বিএনপির তরুণ এই নেতা।

মানিকের পক্ষে দলের মনোনয়ন ফরম জমাদানকারী ফেনী পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম ঢাকা টাইমসকে বলেন, ‘তৃণমূল নেতাকর্মী ও সাধারণ মানুষ এমনকি মাঠ জরিপে ফেনী-২ আসনে গাজী হাবিব উল্লাহ মানিকের বিকল্প নেই। গত ১০ বছর ধরে মামলা, জেল-জুলুমসহ সর্বাধিক নির্যাতনের শিকার তিনি। এজন্য আমরা মনে করি দল ত্যাগের মূল্যায়ন করলে তিনিই যোগ্য প্রার্থী।’

ঢাকাটাইমস/২১নভেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত