জামিন নামঞ্জুর, কারাগারে ব্যারিস্টার রফিকুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৮, ১৮:৩৪
ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া

সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার ঢাকা মহানগর হাকিম মাহমুদা আক্তার এই আদেশ দেন।

দুপুর সাড়ে ১২টার দিকে ব্যারিস্টার রফিকুলকে একটি প্রিজন ভ্যানে করে ডিবি কার্যালয় থেকে পুরান ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে নেওয়া হয়। এরপরে তাকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানায় রাখা হয়। বিকাল তিনটায় আদালতে তোলার পর রফিকুলের জামিন আবেদন করেন আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে রফিকুল ইসলাম মিয়াকে সুচিকিৎসা ও কারাগারে ডিভিশন দেওয়ার আবেদন জানালে কারাবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন আদালত।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. শেখ গোলাম মাহাবুবের আদালত ব্যারিস্টার রফিকুলকে তিন বছরের কারাদণ্ডাদেশ দেন। এ ছাড়াও পঞ্চাশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। পরে সন্ধ্যায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে ইস্কাটনের বাসায় ফেরার পর রফিকুল ইসলামকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশের একটি দল।

ঢাকাটাইমস/২১নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত