ক্যারিবীয় চ্যালেঞ্জে জিততে চান সাকিব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৮, ১৯:১৯ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৮, ১৯:১৩

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট ম্যাচে আগামীকাল চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। টেস্টে টাইগারদের সাম্প্রতিক ফলাফল সুবিধাজনক না হলেও আশা ছাড়াছেন না টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জিততে আশাবাদী তিনি।

চলতি বছরে সাদাপোশাকে এখন পর্যন্ত ৬ ম্যাচের ৪টিতেই হেরেছে বাংলাদেশ। একটি ড্র আর একটিতে জিতেছে। যে জয়টি এসেছে জিম্বাবুয়ে সিরিজে ঢাকা টেস্টে। তাদের কাছেও সিলেটে অনুষ্ঠিত প্রথম ম্যাচে পরাজিত হয়েছিল বাংলাদেশ। জিম্বাবুয়ের তুলনায় ওয়েস্ট ইন্ডিজ নিঃসন্দেহে শক্তিধর। বছরের শুরুতে তাদের মাটিতে দুটি টেস্টেই বাজেভাবে হেরেছিল টাইগাররা। প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে গুটিয়ে যায় তারা। যা টেস্টে বাংলাদেশের সর্বনিম্ন দলীয়।

তবে নিজেদের ডেরায় স্পিন সহায়ক উইকেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এগিয়ে থাকবে বাংলাদেশ। কিন্তু বাস্তববাদী সাকিব সিরিজটা চ্যালেঞ্জিং হবে বলেই মনে করছেন, ‘অবশ্যই একটু বেশি চ্যালেঞ্জিং (এই সিরিজ)। যদিও আমরা জিম্বাবুয়ের সঙ্গে প্রথম টেস্টে খুব ভালো করিনি। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে আরও বেশি চ্যালেঞ্জিং হবে, এইটুক আমি একশভাগ নিশ্চিত। সেটা বোলিং, ব্যাটিং হোক বা মানসিক, তিনটি দিকেই মনে হয় অনেক বেশি চ্যালেঞ্জিং হবে। তবে আমরা এমন চ্যালেঞ্জ নিতে অভ্যস্ত, এটাও আমি মনে করি।’

আইসিসি টেস্ট র‌্যাংকিংয়েও ওয়েস্ট ইন্ডিজ থেকে এক ধাপ পিছিয়ে বাংলাদেশ। বর্তমানে ৭৬ পয়েন্ট নিয়ে আট নম্বরে আছে উইন্ডিজ। আর ৬৭ পয়েন্ট নিয়ে তালিকায় নয় নম্বরে বাংলাদেশ। আর অতীতে ক্যারিবীয়দের বিপক্ষে একবারই টেস্ট সিরিজ জিতেছে বাংলাদেশ। সেটাও ২০০৯ সালে। তবে সব পরিসংখ্যানকে পেছনে ফেলে নতুন ইতিহাস লেখার অপেক্ষায় সাকিব।

আত্মবিশ্বাসী কন্ঠে বিশ্বসেরা অলরাউন্ডার বলেছেন, ‘আমাদের র‌্যাঙ্কিং পজিশন খুব কাছাকাছি। তাই ওরা যেমন ওদের ঘরের মাঠে ভালো করতে পেরেছে, স্বাভাবিকভাবে আমাদেরও লক্ষ্য থাকবে ওইরকমই ভালো করি এখানে। আমি তো আশাবাদী, পুরো দলও মনে করে ওদের সাথে ভালো করা সম্ভব। সেই বিশ্বাসটা সবার ভেতরে আছে। যেহেতু দুই দলে র‌্যাঙ্কিংয়ে আট-নয়ে, আমি মনে করি এই সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। আমি আত্মবিশ্বাসী যে আমরা ভালো করব।’

(ঢাকাটাইমস/২১ নভেম্বর/এইচএ/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :