হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী চান ইতালীয় পার্লামেন্ট মেম্বাররা

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৮, ১০:২৯

বাংলাদেশ উন্নত হচ্ছে আর উন্নয়নশীল দেশে পরিণত করতে শেখ হাসিনাকেই আবারও ক্ষমতায় দেখতে চান ইতালীয় পার্লামেন্ট মেম্বার উগো পাপি এবং রাজনৈতিক দল পিডির সেনেট মেম্বার সেন্ট ব্রুনো অস্টোরের। সম্প্রতি ইতালির রোমে বাংলাদেশের উন্নয়নের ওপর নির্মিত প্রামান্যচিত্র প্রদর্শনের পর ডিপ্লমেট ম্যাগাজিন আয়োজিত সেমিনারে তারা এ মন্তব্য করেন।

এসময় ক্লাউডিও ডোমেনিকোসহ আরো অনেক ইতালীয়ান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের এই অর্জন বিশেষভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করেন ইতালীয়ান পার্লামেন্ট মেম্বার ও পিডির সিনেট মেম্বার। বাংলাদেশের সামাজিক উন্নয়নের এই অগ্রগতিকে একটি ‘উন্নয়ন বিস্ময়’ বলে আখ্যায়িত করেন তারা।

এসময় বক্তারা বলেন, বাংলাদেশের অগ্রগতি উদাহরণ দেওয়ার মতোই। বাংলাদেশের অর্জন ক্ষুদ্র আয়তনের একটি উন্নয়নশীল দেশ হয়েও বাংলাদেশ ইতোমধ্যে আর্ন্তজাতিক মহলের কাছে উদাহরণ হয়ে দাড়িয়েছে।

লন্ডন থেকে প্রকাশিত ডিপ্লমেট ম্যাগাজিনের নির্বাহী সম্পাদক নাজিনুর রাহিম এবং ইতালীয় কো-অর্ডিনেটর শাহনাজ সুমী সভায় প্রতিনিধিত্ব করেন।

ইতালীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালের সার্বিক তত্ত্বাবধায়নে অনুষ্ঠিত এ সভায় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহম্মেদসহ সংগঠনের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় তারা ধর্মের নতুন করে রাজনৈতিকীকরণ এবং দেশ বিরোধীরা বাংলাদেশের সামাজিক বিপ্লবকে ঝুঁকিতে ফেলতে পারে। তাই স্বাধীনতা ও উন্নয়নের বাহক শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতা আনতে হবে বলে মত দেন।

ঢাকা টাইমস/২২নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :