বিএনপি নেতা আবু বকরের জানাজায় হাজারো মানুষ

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০১৮, ১৯:৩৫ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৮, ১৯:৩০

যশোর-৬ (কেশবপুর) আসনে বিএনপির এমপি প্রার্থী নিহত ইউপি চেয়ারম্যান আবু বকর আবুর দাফন সম্পন্ন হয়েছে। এর আগে দুই দফায় তার জানাজা হয়। জানাজায় হাজারো নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

শুক্রবার কেশবপুর শহরে পাবলিক ময়দানে তার প্রথম জানাজা হয়। বিকালে দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

দুপুরে কেশবপুরে তার নিজ গ্রাম বাগদহে তার মরদেহ পৌঁছায়। দুপুর সাড়ে ১২টার পর প্রথমে তাকে নিয়ে যাওয়া হয় মজিদপুর ইউনিয়ন পরিষদে। এরপর নেয়া হয় তার নিজ বাড়িতে।

বাগদহ গ্রামে তার তৈরি মাদ্রাসা মাঠে দ্বিতীয়বার জানাজা হয়। পরে মাদ্রাসাসংলগ্ন পারিবারিক কবরস্থানে মা-বাবার পাশে তাকে দাফন করা হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আবু বকর আবু গত ১২ নভেম্বর ঢাকায় পৌঁছান। ১৯ নভেম্বর বিএনপির সাক্ষাৎকার বোর্ডে অংশ নেয়ার জন্য পল্টন এলাকার মেট্রোপলিটন হোটেলে চতুর্থতলায় ৪১৩ নম্বর রুমে অবস্থান করছিলেন।

১৮ নভেম্বর রাত ৮টার পর তাকে আর পাওয়া যায়নি বলে জানায় বিএনপি। এরপর একটি মোবাইল ফোন থেকে কেশবপুরে তার এক ভাগিনার কাছে ফোন দিয়ে তার জন্য মুক্তিপণ দাবি করা হয়। সোমবার সকালে অপহরণকারীদের দেয়া বিভিন্ন নম্বরে এক লাখ ৭০ টাকা বিকাশ করেও বাঁচানো যায়নি বিএনপির এ নেতাকে।

অবশেষে তার লাশ দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন তেলঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে ভাসতে দেখে পুলিশ উদ্ধার করে অজ্ঞাতনামা হিসেবে ঢাকার মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠায়।

গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে মর্গে লাশ দেখে আবু বকর আবুর লাশ বলে শনাক্ত করেন তার ভাতিজা হুমায়ূন কবির।

ঢাকাটাইমস/২৩নভেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :