নতুন গাড়ি আনল মারুতি সুজুকি

আলাউদ্দিন আলিফ , ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৮, ১৭:১৮

গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মারুতি সুজুকি ভারতের বাজারে নিয়ে এসেছে ৭ সিটের নতুন এক গাড়ি। ছয় বছর আগে এই গাড়িটি ভারতের বাজারে আসলেও এত বছরেও নতুন কোন আপডেট আসেনি। সম্প্রতি মারুতি সুজুকি ২০১৮ মডেলের এই গাড়িটি ভারতের বাজারে অবমুক্ত করে। মাত্র ১১ হাজার রুপি দিয়ে গাড়িটি প্রি-বুক করা যাবে।

এর্টিজার মডেলটি আগে থেকেই ভারতের বাজারে জনপ্রিয়। গড়ে প্রতিমাসে সাড়ে চার হাজার মারুতি সুজুকি এর্টিজার ভারতে বিক্রি হয়। পেট্রল এবং ডিজেল, ম্যানুয়েল এবং অটোমেটিক ভার্সনে গাড়িটি অটোমোবাইল বাজারে মিলবে।

১.৫ লিটার ইঞ্জিনের এই গাড়িটি আগের মডেলের চেয়ে লম্বায় একটু বড়। যার ফলে গাড়ির ভিতরে মিলবে প্রশ্বস্ত জায়গা। ১৩০০ সিসিতে ডিজেল ভার্সনেও গাড়িটি মিলবে। ১৬ ইঞ্চি অ্যালয় চাকা, মারুতি ইনফোসিস্টেম, অ্যানড্রয়েড এবং অ্যাপল কার প্লে, ফার্নিচার ফিনিশিং ইন্টেরিয়র, ফ্রন্ট গ্রিল, ডুয়েল এসিসহ পিছনে এসি ব্লোয়ার, তৃতীয় সাঁড়ির আসনেও অ্যাডজাস্টেবল হেডরেস্ট, ইউএসবি চার্জারসহ বেশ কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে নতুন এই গাড়িটিতে।

এর্টিজাতে ফ্রন্ট এলইডি হেডলাইট, ফগ লাইট থাকলেও নেই কোন ডে লাইট রানিং ল্যাম্প (ডিএলআর) । সাইড মিররে রয়েছে এলইডি ইনডিকেটর। ৭ সিটের গাড়ি হওয়া স্বত্তেও গাড়িটির পিছনে বুট স্পেস যথেষ্ট রয়েছে। ভিভিটি ইঞ্জিন সমৃদ্ধ এই গাড়িটি ২১ নভেম্বর থেকে ভারতের সব মারুতি সুজুকির প্রদর্শনী কেন্দ্রে পাওয়া যাবে।

ঢাকাটাইমস/২৫নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা