পটুয়াখালী-৩ আসনে নৌকার নতুন মাঝি শাহজাদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৮, ১৮:৩৯

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) সংসদীয় আসনে নৌকার টিকিট পেয়েছেন এস এম শাহজাদা। তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার ভাগ্নে।

রবিবার আওয়ামী লীগের পক্ষ থেকে চিঠি দিয়ে তাকে দলীয় মনোনয়ন দেয়ার বিষয়টি নিশ্চিত করা হয়।

আওয়ামী লীগ থেকে এসএম শাহজাদাকে মনোনয়ন দেয়ার খবর নির্বাচনী এলাকায় ছড়িয়ে পড়লে তার সমর্থকরা গলাচিপা-দশমিনায় আনন্দ মিছিল বের করেন।

এস এম শাহজাদা আওয়ামী লীগের তরুণ রাজনীতিক ও ব্যবসায়ী। তিনি গত দুইবছর ধরে গলাচিপা-দশমিনা সংসদীয় আসনে আওয়ামী লীগের পক্ষে নির্বাচনি কার্যক্রম চালিয়ে আসছেন।

সংসদের এই আসনটি মূলত আওয়ামী লীগের আসন হিসেবেই পরিচিত। এখানে আওয়ামী লীগের মনোনয়ন যিনি পাবেন তিনি নির্বাচিত হবেন- এমন ধারণাই প্রচলিত স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

এই আসনে বর্তমান এমপি আওয়ামী লীগের নেতা আ খ ম জাহাঙ্গীর। এর আগেরবার অর্থাৎ ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সাংসদ হয়েছিলেন গোলাম মাওলা রনি। তিনি এখন আর আওয়ামী লীগে নেই।

এবার এই আসনটিতে এস এম শাহজাদাকে নতুন প্রার্থী হিসেবে বেছে নিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা। গলাচিপা উপজেলায় ছাত্রজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন শাহজাদা। নব্বইয়ের দশকে তিনি পটুয়াখালী সরকারি কলেজ ছাত্রলীগের সদস্য ও জুনিয়র হোস্টেল ছাত্রলীগের সভাপতি ছিলেন। বরিশাল বিএম কলেজে অনার্স ও মাস্টার্স করার সময়ও ছাত্রলীগের সক্রিয় নেতা ছিলেন তিনি।

শাহজাদা রাজধানী ঢাকার বেসরকারি বিশ্ববিদ্যালয় লিবারেল আর্টস থেকে ব্যবসায় প্রশাসনে এমবিএ ডিগ্রি অর্জন করেন। ছাত্রজীবন শেষে তিনি একটি সিরামিক কোম্পানির চাকরিতে যোগ দেন। এরপর নিজেই এ ব্যবসায় নেমে পড়েন তিনি। আসনটিতে আওয়ামী লীগের ২২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। এর মধ্যে দল থেকে এস এম শাহজাদাকে মনোনীত করা হয়।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :