ব্যাংকক নেয়া হচ্ছে আমজাদ হোসেনকে

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৮, ১৯:৩২

অসুস্থ চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক নেয়া হতে পারে সোমবার। এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন। তিনি বলেন, ‘আমজাদ হোসেনের বিদেশ যাওয়ার এয়ার অ্যাম্বুলেন্স ভাড়াসহ চিকিৎসার সব খরচ প্রধানমন্ত্রী বহন করবেন। তার জন্য ২০ লাভ টাকা বরাদ্দ করা হয়েছে।’

নির্মাতা আমজাদ হোসেনের ছোট ছেলে সোহেল আরমানও খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে বাবার চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ বাবার শারীরিক অবস্থার সর্বশেষ প্রতিবেদন জানতে চেয়েছে। দুপুরের দিকে সেটা পাঠিয়ে দেয়া হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ সবুজ সঙ্কেত দিলেই আমরা বাবাকে নিয়ে ব্যাংকক রওনা হবো।’

আমজাদ হোসেনের চিকিৎসার সমস্ত ব্যয়ভার যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়েছেন এই খবর গত ২০ নভেম্বর গণমাধ্যমকে জানিয়েছিলেন তার বড় ছেলে সাজ্জাদ হোসেন দোদুল। গুণী এই চলচ্চিত্র নির্মাতা রাজধানীর তেজগাঁয়ের ইমপালস হাসাপাতালে ভর্তি গত ১৮ নভেম্বর থেকে। মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে রয়েছেন।

আমজাদ হোসেন চলচ্চিত্র জগতে এসেছিলেন অভিনয়ের মাধ্যমে। ১৯৬১ সালে ‘তোমার আমার’ নামে একটি ছবিতে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু পরে মনোনিবেশ করেন চিত্রনাট্য রচনা ও চলচ্চিত্র পরিচালনায়। ‘আগুন নিয়ে খেলা’, ‘জন্ম থেকে জ্বলছি’, ‘দুই ভাই’, ‘পিতা পুত্র’ ‘নয়নমনি’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’র মতো ছবিগুলো নির্মাণ করে তিনি ব্যাপক প্রশংসিত হয়েছেন।

তেমনি হয়েছেন পুরস্কৃতও। ‘গোলাপী এখন ট্রেনে’ ও ‘ভাত দে’ ছবি দুটির জন্য শ্রেষ্ঠ পরিচালক হিসেবে তিনি ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ লাভ করেন। শিল্পকলায় অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে দেশের সর্বোচ্চ বেসামরিক সম্মান ‘একুশে পদক’ ও ‘স্বাধীনতা পুরস্কার’ এ ভূষিত করে। এছাড়া সাহিত্য রচনার জন্য তিনি দুইবার অগ্রণী শিশু সাহিত্য পুরস্কার এবং ২০০৪ সালে বাংলা একাডেমি পুরস্কার লাভ করেন।

ঢাকা টাইমস/২৫ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :