বরিশালে আ.লীগের টিকিট পেলেন না তিন এমপি

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ১২:১৪ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৮, ২২:৩৩

বরিশাল বিভাগের ছয়টি জেলার ২১টি সংসদীয় আসনের মধ্যে ১৫টিতে দলীয় মনোনয়নের চিঠি পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। তবে এখন পর্যন্ত ছয়টি আসনে কোন প্রার্থীকে মনোনয়ন দেয়নি ক্ষমতাসীন দলটি। এর মধ্যে তিনটি আসন থেকে বর্তমান সংসদ সদস্য মনোনয়ন থেকে ছিটকে পড়েছেন।

তারা হলেন- পটুয়াখালী-৩ আসনের সাংসদ আ খ ম জাহাঙ্গীর, পিরোজপুর-১ আসন থেকে সংসদ সদস্য এ.কে.এম আউয়াল (সাইদুর রহমান) এবং পটুয়াখালী-৪ থেকে সংসদ সদস্য মাহবুবুর রহমান তালুকদার।

ওদিকে অঘোষিত বাকি আসনের বিষয়ে সোমবার খোলাসা করবে আ.লীগ বলে ইঙ্গিত পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, ২১টি আসনের মধ্যে পটুয়াখালী-২ আসনটি আ.লীগ প্রার্থীর জন্য রেখে দিলেও বাকি পাঁচটি আসন আ.লীগের শরিক মহাজোটের প্রার্থীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে।

মহাজোটের জন্য রেখে দেয়া আসনগুলো হচ্ছে বরিশাল-৩, বরিশাল-৬, পটুয়াখালী-১, পিরোজপুর-২, পিরোজপুর-৩। আর মামলা সংক্রান্ত জটিলতায় বর্তমান চিফ হুইপ আ.স.ম ফিরোজের সম্ভাব্যতায় পটুয়াখালী-২ আসনটিতে প্রার্থিতা ঘোষণায় বিলম্ব করা হচ্ছে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কেন্দ্রীয় কার্যালয়ে জানান, কিছু কিছু আসনে টেকনিক্যাল কারণে দুইজনকে মনোনয়নপত্র দেয়া হয়েছে। পরে এসব বিষয় চূড়ান্ত করা হবে।

সর্বশেষ তথ্যমতে, বরিশালের ১৫টি আসনে মনোনয়ন পেয়েছেন বরিশাল-১ আবুল হাসনাত আব্দুল্লাহ, বরিশাল-২ তালুকদার মো. ইউনুস, বরিশাল-৪ পঙ্কজ দেবনাথ, বরিশাল-৫ আসনে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম। ২০০৮ সালে সদর আসনে আওয়ামী লীগের মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন তিনি। জাহিদ ফারুক শামীম দলের মনোনয়নের চিঠি পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

পটুয়াখালী-৩ এসএম শাহজাদা সাজু, পটুয়াখালী-৪ মহিবুর রহমান মহিব, ভোলা-১ তোফায়েল আহমেদ, ভোলা-২ আলী আজম মুকুল, ভোলা-৩ নুরুন্নবী চৌধুরী শাওন, ভোলা-৪ আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, পিরোজপুর-১ শ ম রেজাউল করিম, ঝালকাঠি-১ বজলুল হক হারুন, ঝালকাঠি-২ আমির হোসেন আমু, বরগুনা-১ আসনে মনোনয়ন পেয়েছেন দুজন। এরমধ্যে বর্তমান সাংসদ জেলা আওয়ামী লীগ সভাপতি ধীরেন্দ্র দেবনাথ সম্ভু ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির। তারা দুজনেই মনোনয়নের চিঠি পেয়েছেন বলে স্বীকার করেছেন। বরগুনা-২ আসনে মনোনীত হাচানুর রহমান রিমন।

অবশিষ্ট পাঁচটি আসনে মহাজোটের সম্ভাব্য প্রার্থী হতে পারেন বরিশাল-৩ আসনে গোলাম কিবরিয়া টিপু বা বর্তমান সাংসদ শেখ মো. টিপু সুলতান, বরিশাল-৬ আসনে জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিনের স্ত্রী বর্তমান সাংসদ নাসরিন জাহান রতনা আমিন, পটুয়াখালী-১ আসনে পেতে পারেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রহুল আমিন হাওলাদার, পিরোজপুর ২ আসনে জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এবং পিরোজপুর-৩ পেতে পারেন জাতীয় পার্টির (এরশাদ) বর্তমান সংসদ সদস্য রুস্তুম আলী ফরাজী।

এই বিষয়ে সোমবার সিদ্ধান্ত আসবে বলে দলের বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :