নোয়াখালী-৬

দ্বি-মুখী লড়াইয়ের অপেক্ষায় হাতিয়াবাসী

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৮, ২০:১৬

নোয়াখালীর দক্ষিণ বঙ্গোপসাগর ও মেঘনা নদীঘেরা দ্বীপ উপজেলা হাতিয়াকে নিয়ে গঠিত হয়েছে নোয়াখালী-৬ আসন। এ উপজেলায় রয়েছে একটি পৌরসভা ও তিনটি প্রশাসনিক এলাকাসহ ১২টি ইউনিয়ন। এ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ৭৪৫জন। আসনটিতে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদৌসের মনোনয়ন নিশ্চিত হওয়ায় বিএনপি প্রার্থী প্রকৌশলী মোহাম্মদ ফজলুল আজিমের সাথে ভোট যুদ্ধে দ্বি-মুখী লড়াই হবে বলে সম্ভবনা দেখছেন হাতিয়াবাসী। আগামী ৩০ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চলছে প্রার্থীদের প্রচার প্রচারণা।

জানা গেছে, আসনটি আওয়ামী লীগের শক্ত ঘাঁটি হলেও দলীয় কোন্দলে দিশেহারা সাধারণ নেতাকর্মীরা। এ সুযোগকে কাজে লাগিয়ে আসনটি উদ্ধার করতে চাইছেন সাবেক সংসদ সদস্য ও বিএনপির প্রার্থী প্রকৌশলী মোহাম্মদ ফজলুল আজিম। তবে, এলাকায় ও কর্মী সমর্থকদের সাথে তার যোগাযোগ বিচ্ছিন্নতা ভোটে প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন অনেকেই। অন্যদিকে বর্তমান সাংসদ আয়েশা ফেরদৌস তার আসন ধরে রাখার চেষ্টা করছেন। ব্যাপক জনপ্রিয়তাও রয়েছে আয়েশা ফেরদৌসের।

এই আসনে স্বাধীনতার পর থেকে বিভিন্ন সময় নির্বাচিত সংসদ সদস্যরা

১৯৭৩ ও ১৯৭৯ সালে স্বতন্ত্র প্রার্থী আমিরুল ইসলাম কালাম, ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টি থেকে মোহাম্মদ আলী, ১৯৯১ সালে আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ওয়ালী উল্যাহ, ১৯৯৬ ও ২০০৮ সালে প্রকৌশলী মোহাম্মদ ফজলুল আজিম, ২০১৪ সালে আয়েশা ফেরদৌস আলী।

একাদশ সংসদ নির্বাচনের জন্য নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে বর্তমান এমপি আয়েশা ফেরদৌস আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রাপ্তির খবরে হাতিয়া উপজেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করছেন নেতাকর্মীরা।

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আয়েশা ফেরদৌস প্রায় ৪০ হাজার ভোটের ব্যবধানে জয়লাভ করেন।

এ ব্যাপারে ঢাকাটাইমসের সঙ্গে আলাপকালে সাংসদ আয়েশা ফেরদৌস বলেন, আমি হাতিয়ার সাড়ে ছয় লাখ মানুষের সুখে দুঃখে আছি এবং ভবিষ্যতেও থাকবো। আমার রাজনীতির একমাত্র লক্ষ্য হচ্ছে মেঘনাবেষ্টিত হাতিয়াবাসীর সার্বিক উন্নয়নে কাজ করা।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সূবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ খায়রুল আনম সেলিম বলেন, সকলের দায়িত্ব হবে দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করা এবং বিপুল ভোটের ব্যবধানে দলীয় প্রার্থীর জয় নিশ্চিত করা।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও তৃণমূল সমন্বয়ক মোহাম্মদ শাহজাহান জানান, হাতিয়া আসনে এবার প্রার্থীতা পরিবর্তন হয়ে সেখানে সাবেক এমপি প্রকৌশলী ফজলুল আজিম বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। শরীকদের সঙ্গে আমাদের চমৎকার যোগাযোগ রয়েছে। আসনটিতে শরীকদের কোনো প্রার্থী না থাকায় আমরা চিন্তামুক্ত বলে জানান তিনি।

ঢাকাটাইমস/২৬নভেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

যুবদলের নতুন কমিটির দাবিতে সাবেক নেতাদের  মিছিল 

খুলনায় গির্জায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে বিএনপি নেতা বকুলের সহায়তা

শ্রমিকদের হত্যাকাণ্ডের বিচারে সময়ক্ষেপণ দেশবাসী মেনে নেবে না: খেলাফত মজলিস

আওয়ামী লীগের যৌথসভা মঙ্গলবার

এই বিভাগের সব খবর

শিরোনাম :