কৌশিকের ‘জ্যেষ্ঠপুত্র’ প্রসেনজিৎ

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৬ নভেম্বর ২০১৮, ২০:২৬ | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৮, ২০:২১

কলকাতার ‘বুম্বাদা’ খ্যাত নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে নিয়ে নতুন ছবির কাজ শুরু করতে চলেছেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। নাম ‘জ্যেষ্ঠপুত্র’। এই ছবির গল্প ভাবনা প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের। যিনি ২০১৩ সালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন। প্রয়াত এই পরিচালকের পাঁচ বছর আগে ভাবা গল্পকেই পর্দায় আনার দায়িত্ব নিয়েছেন কৌশিক।

সেই সময় জ্যেষ্ঠপুত্রের চরিত্রে প্রসেনজিৎকেই ভেবেছিলেন ঋতুপর্ণ ঘোষ। কৌশিকেরও পছন্দ প্রজেনজিৎকেই। তাই জ্যেষ্ঠপুত্র হিসেবে বুম্বাদাই পাক্কা। অন্যদিকে কনিষ্ঠ পুত্র হিসেবে দেখা যাবে হৃত্বিক চক্রবর্তীকে। আগামী ৫ ডিসেম্বর থেকে বোলপুরে এই ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। সোমবার নিজের বাড়িতেই এসব ব্যাপারে পরিচালক কৌশিকের সঙ্গে আলোচনা করেন প্রসেনজিৎ।

প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষকে স্মরণ করে নায়ক বলেন, ‘যা শিখেছি ওর কাছ থেকেই শিখেছি। সারা জীবন এই অভিজ্ঞতা দিয়েই চালিয়ে যেতে চাই। দেরিতে হলেও তার গল্পে ছবি নির্মাণ হচ্ছে। এটির সঙ্গে থাকতে পেরে আনন্দ হচ্ছে। পাশাপাশি ভয়ও হচ্ছে। ভয় না বলে বলা যায় এক্সসাইটমেন্ট।’ প্রসঙ্গত, ঋতুপর্ণ ঘোষের পরিচালনায় আটটি ছবিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ।

অন্যদিকে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় বলেন, ‘প্রজেনজিতের সঙ্গে এটি আমার তৃতীয় ছবি। তবে কোনো ছক ভেঙে নয়, ঋতুদাকে অভিভাবক করেই এই ছবিটি নির্মাণ করতে চলেছি। বার বার ভাবছি, এই দৃশ্যটা এভাবে করলে তার ভালো লাগবে তো।’ জ্যেষ্ঠপুত্র প্রযোজনা করছে সুরিন্দর ফিল্মস। সব কাজ শেষে আগামী নববর্ষে এটি মুক্তি পাবে বলে জানান কৌশিক।

ঢাকা টাইমস/২৬ নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :