ফেনীতে মহাজোটপ্রার্থী শিরিন আক্তারকে অবাঞ্ছিত ঘোষণা

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০১৮, ১৫:৪৪ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৮, ১৫:২৫

একাদশ জতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ (পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া) আসনে প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে নৌকা প্রতীকে মনোনয়ন দিয়ে মহাজোটের প্রার্থী ঘোষণার দাবি জানিয়েছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। মঙ্গলবার এ দাবিতে আঞ্চলিক সড়ক অবরোধ করেছেন তারা।

এ আসনে জাসদ সাধারণ সম্পাদক বর্তমান সংসদ সদস্য শিরিন আক্তারকে অবাঞ্ছিত ঘোষণা করে মহাজোটের প্রার্থীতা প্রত্যাহারের দাবি জানিয়েছেন নেতা-কর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল থেকে নির্বাচনী এলাকার ফেনী-পরশুরাম, ফেনী-ফুলগাজী ও ফেনী-ছাগলনাইয়া আঞ্চলিক সড়ক অবরোধ করে দলীয় নেতা-কর্মীরা। একপর্যায়ে মানববন্ধন টায়ার জ্বালিয়ে বিক্ষোভ, গাছ ফেলে সড়ক অবরোধ ও ঝাড়– মিছিল করে।

শিরিন আক্তারের প্রার্থীতা প্রত্যাহারের দাবি সংবলিত শ্লোগান দেন দলীয় নেতাকর্মীরা। এসময় জেলা শহরের সাথে তিন উপজেলার যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সকাল সাড়ে ৮টার দিকে জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেলের নেতৃত্বে শতাধিক নেতা-কর্মী পৌর শহরে একত্রিত হয়ে বিক্ষোভ মিছিল বের করে। এসময় তারা স্থানীয় সংসদ সদস্য শিরীন আখতারের বিরুদ্ধে ও আলাউদ্দিন চৌধুরী নাসিমের পক্ষে শ্লোগান দেয়।

এসময় জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন, উপজেলা সভাপতি এনামুল করিম মজুমদার বাদল ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মজুমদারসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। একপর্যায়ে তারা হাসপাতাল মোড়সহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে।

ফেনী শহরের ফেনী-পরশুরাম সড়কের প্রবেশপথ টেকনিক্যাল মোড়েও জড়ো হয়ে সড়ক অবরোধ বিক্ষোভ করে ছাত্রলীগ কর্মীরা। জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইকবাল মাহমুদ সৈকত, সাংগঠনিক সম্পাদক লতিফ খান রায়হান ও রিয়াজুল ইসলাম মজুমদার, সদস্য তুহিন সরোয়ার প্রমুখ এতে অংশ নেন।

ছাগলনাইয়া পৌর শহরের জিরোপয়েন্টে পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র এম. মোস্তফা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুকের নেতৃত্বে আওয়ামী লীগ নেতা-কর্মীরা কালো পতাকা ও ঝাড়– হাতে নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে।

মহামায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি গরীবশাহ হোসেন বাদশা চৌধুরীর নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী চাঁদগাজী বটতলী বাজার এলাকায় গাছের গুড়ি ফেলে ছাগলনাইয়া-পরশুরাম সংযোগ সড়ক অবরোধ করে।

ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী জামাল উদ্দিন ও সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলামের নেতৃত্বে ফুলগাজী সদর ও আমজাদ হাট বাজারসহ বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে নেতা-কর্মীরা।

দলীয় নেতাকর্মীরা জানান, তারা এ আসনে নৌকা প্রতীকের প্রার্থী চান। এতে আলাউদ্দিন আহমদ চৌধুরী নাসিমই যোগ্য প্রার্থী। কারণ জাসদের কোনো ভোট ব্যাংক এখানে নেই। এর আগেও ৯১ সালে শিরিন আক্তার নির্বাচন করে হেরে গিয়েছিলেন। এখন নৌকা প্রতীকের ভোট দিয়ে নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করছেন।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল ঢাকা টাইমসকে বলেন, ‘আমরা ফেনী-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী চাই। এ আসনে কোনো অবস্থাতেই জাসদের প্রার্থী চাই না। তিন উপজেলায় একত্রিতভাবে যে আন্দোলন হচ্ছে এটা দলীয় ঐক্যের প্রতীক। এটি ধরে রেখে এ আসনে নৌকার পক্ষেই একমাত্র বিজয় অর্জন করা সম্ভব। প্রার্থী পরিবর্তন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও হুঁশিয়ারি দেন পরশুরাম পৌরসভার মেয়র সাজেল চৌধুরী।’

অবরোধের ঘটনা শুনে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে অবরোধ প্রত্যাহার করতে বলেছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। তিনি বলেছেন, ‘মনোনয়নের দাবিতে রাস্তা অবরোধ এবং বিক্ষোভ আমার জন্য সম্মানজনক নয়। তাই সবাইকে অবরোধ প্রত্যাহার করে ঘরে ফেরার অনুরোধ করছি।’

নৌকার মনোনয়ন পেতে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ছাড়াও এ আসনে সাবেক মন্ত্রী লেফটেন্যান্ট কর্নেল (অবসরপ্রাপ্ত) জাফর ইমাম বীর বিক্রম, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও তিন বারের সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবদীন হাজারী, ৯৬ সালের প্রার্থী ওয়াজি উল্লাহ ভূঞার ছেলে আবদুল কাদের ভূঞা ও সাবেক ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট আবদুল্লাহ আল হারুন ভূঞা রাসেলসহ কয়েকজন দলীয় ফরম জমা দিয়েছেন।

আসনটি মহাজোটের শরিক জাসদ সাধারণ সম্পাদক শিরিন আক্তার ছেড়ে দেয়া হয়। ২০১৪ সালের ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন নৌকার মনোনয়ন পেয়েছিলেন। পরে মহাজোটের শরিক জাসদ আসনটি ছেড়ে দেয়া হয়। পরে বিএনপি বিহীন ওই নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বীতায় শিরিন আক্তার সংসদ সদস্য নির্বাচিত হন।

ঢাকাটাইমস/২৭নভেম্বর/প্রতিনিধি/ওআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আ.লীগের কর্মসূচি

ঢাকা উত্তরে এক নেতার 'পকেট কমিটি', বলয়ে জিম্মি দক্ষিণ বিএনপি 

নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

চিরস্থায়ী ক্ষমতার চুক্তিতে ‘মুসলিম ক্লিন’ মিশনে আওয়ামী সরকার: রাশেদ প্রধান

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা কাকনকে দেখতে গেলেন সালাম

নাশকতার ১২ মামলায় স্থায়ী জামিন পেলেন ইশরাক হোসেন 

আ.লীগের নেতারা ভাঁওতাবাজির মাধ্যমে মানসিক আশ্রয় খুঁজছেন: রিজভী 

বিএনপির জেলে থাকা ‘৬০ লাখ’ নেতাকর্মীর তালিকা চাইলেন ওবায়দুল কাদের 

বাংলাদেশের স্বাধীনতা রক্ষার জন্যই বিএনপির জন্ম: সালাম

পহেলা বৈশাখ নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য দূরভিসন্ধিমূলক: রিজভী

এই বিভাগের সব খবর

শিরোনাম :