কিশোরগঞ্জে পুরোনোরাই পেলেন ধানের শীষ

রাজীবুল হাসান, ভৈরব (কিশোরগঞ্জ)
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৮, ১৮:৪১

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে কিশোরগঞ্জের ছয়টি সংসদীয় আসনে মনোনীত প্রার্থীদের দলীয় মনোনয়নের চিঠি দিয়েছে বিএনপি। এর মধ্যে পাঁচজনই আগেও ধানের শীষ নিয়ে নির্বাচন করেছেন। দুজন বিএনপির সংসদ সদস্যও ছিলেন।

মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয় থেকে মনোনয়নপ্রাপ্ত নেতাদের হাতে চিঠি হস্তান্তর করা হয়। বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, ছয়টি সংসদীয় আসনের চারটিতে একাধিক প্রার্থীকে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের চিঠি দেয়া হয়েছে।

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক ঢাকা বিভাগীয় স্পেশাল জজ রেজাউল করিম খান চুন্নু। এ আসন থেকে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম শরীফকেও প্রার্থী রাখা হয়েছে। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তবে তিনি অসুস্থ থাকায় বিকল্প প্রার্থী হিসেবে মশিউর রহমান হুমায়ুনকে রাখা হয়েছে।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির দুইবারের সাবেক সংসদ সদস্য মেজর (অব.) আখতারুজ্জামান রঞ্জন। এখানে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুজ্জামান কাকনকেও প্রার্থী রাখা হয়েছে। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হলেন সাবেক আইজিপি, রাষ্ট্রদূত ও সচিব নূর মোহাম্মদ।

কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসন থেকে মনোনয়ন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ড. এম ওসমান ফারুক। এখানে জেলা বিএনপির সহ-সভাপতি জালাল মোহাম্মদ গাউসকে বিকল্প প্রার্থী হিসেবে রাখা হয়েছে। এ আসনে আওয়ামী লীগ প্রার্থী ঘোষণা করেনি। এখানে মহাজোট থেকে জাতীয় পার্টির মুজিবুল হক চুন্নু প্রতিদ্বন্দ্বিতা করবেন। তিনি বর্তমান সাংসদ এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী।

কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মো. ফজলুর রহমান। এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের ছেলে বর্তমান সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক।

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনে মনোনয়ন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য শেখ মুজিবুর রহমান ইকবাল। এ আসনে প্রয়াত সংসদ সদস্য মুজিবুর রহমান মঞ্জুর ছেলে মাহমুদুর রহমান উজ্জ্বলকেও প্রার্থী রাখা হয়েছে। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী আফজাল হোসেন। তিনি দুইবারের সাংসদ। কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে মনোনয়ন পেয়েছেন জেলা বিএনপি সভাপতি মো. শরীফুল আলম। এই আসনে নৌকা প্রার্থী প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ছেলে নাজমুল হাসান পাপন। তিনি দুইবারের সাংসদ এবং বিসিবির সভাপতি।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :