পঞ্চগড়ে আগুনে পুড়ল শতাধিক ঘর

পঞ্চগড় প্রতিনিধি
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৮, ২০:২৮

পঞ্চগড়ের আটোয়ারীতে ভয়াবহ অগ্নিকা-ে ৩৬ পরিবারের ১০৯টি ঘর সম্পূর্ণ পুড়ে গেছে। মঙ্গলবার দুপুরে উপজেলার মির্জাপুরের লক্ষীপুর গ্রামে এই দুর্ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে একঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় নগদ টাকা, সোনার গহনা, আসবাবপত্র, ধানের পুঞ্জিসহ বিপুল ক্ষতি হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারসহ জনপ্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের কম্বলসহ শুকনো খাবার দেন।

স্থানীয়রা জানায়, বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে শরিফ উদ্দিন নামে একজনের বাড়ি থেকে আগুনের সূত্রপাত। মুহুর্তে আগুন এক ঘর থেকে অন্য ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস আসার আগেই ৩৬টি পরিবারের ১০৯টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুনে তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

পঞ্চগড় ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিরঞ্জন সরকার বলেন, ‘স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। গ্রামের পূর্ব পাশের একটি ঘর থেকে বিদ্যুতের শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ক্ষতির পরিমান ৮ থেকে ১০ লাখ টাকা অনুমান করা হচ্ছে।

আটোয়ারী উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা বলেন, ‘খবর পাওয়া মাত্রই আমরা ঘটনাস্থল পরিদর্শনে যাই। ক্ষতিগ্রস্থ প্রতি পরিবারকে শীতের কম্বল, শুকনো খাবার এবং জিআর ফান্ড থেকে নগদ এক হাজার করে টাকা দেওয়া হয়। ক্ষতির পরিমাণ জেনে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

ঢাকা টাইমস/২৭ নভেম্বর/প্রতিনিধি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :