নড়াইল-১ আসনে নৌকার কান্ডারি কে?

ফরহাদ খান, নড়াইল
| আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৪:৩৭ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৮, ১৪:৩৫

সদরের একাংশ ও কালিয়া উপজেলা নিয়ে গঠিত সংসদীয় আসনটিতে নৌকা প্রতীকে অংশ নিতে মনোনয়নপত্র জমা পড়েছে দুটি। এদের একজন আওয়ামী লীগের কবিরুল হক মুক্তি এবং অন্যজন আওয়ামী লীগের শরিক জাসদের একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া।

গত ২৬ নভেম্বর দুপুরে প্রথমে নৌকার টিকিট পান বর্তমান সংসদ সদস্য মুক্তি। পরদিন সকালে এই আসনে মহাজোটের মনোনয়ন পান আম্বিয়া। ফলে দুই নেতার শিবিরেই একই সঙ্গে আনন্দ এবং উৎকণ্ঠা বিরাজ করছে। কারণ, প্রার্থী কে, এই বিষয়টি চূড়ান্ত না হওয়ায় তারা বিভ্রান্ত।

মনোনয়ন পেয়ে মুক্তি ফেসবুকে দলীয় সভাপতি শেখ হাসিনা, বন্ধু এবং শুভাকাক্সক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জানান। সবাইকে একসঙ্গে কাজ করার অনুরোধ করেন। সেই সঙ্গে তিনি ও নড়াইল-২ আসনের মাশরাফী বিন মোর্ত্তজাকে নিয়ে জেলার দুটি আসন শেখ হাসিনাকে উপহার দেয়ার কথাও বলেন তিনি।

মনোনয়নের চিঠি ফেসবুকে আপলোড করেছেন জাসদ নেতা আম্বিয়াও। এ খবরে দলীয় নেতাকর্মী ও সমর্থকেরা আনন্দ-উৎসবে মেতে উঠেছেন। জাসদ নেতা বলেন, ‘জোট থেকে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে। আমি নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করব।’

এই আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, সংরক্ষিত নারী সংসদ সদস্য ফজিলাতুন নেসা বাপ্পি, যুবলীগ নেতা কাজী সরোয়ার হোসেন, গোপালগঞ্জের গওহরডাঙ্গা মাদ্রাসার মহাপরিচালক মুফতি রুহুল আমীন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোল্যা ইমদাদুল হক, নড়াগাতি থানা আওয়ামী লীগের সভাপতি মফিজুল হক, কালিয়া উপজেলা চেয়ারম্যান খান শামীম রহমান, কালিয়া পৌরসভার মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন, সাবেক মেয়র বিএম একরামুল হক টুকু, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম হারুনার রশীদ, সাধারণ সম্পাদক কৃষ্ণপদ ঘোষ, ছাড়াও আরও ১০ জন চেয়েছিলেন দলের মনোনয়ন।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় নির্বাচন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা