বিএনপির প্রার্থী খোকন কারাগারে

নরসিংদী প্রতিনিধি
| আপডেট : ২৯ নভেম্বর ২০১৮, ১৭:৫৪ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৮, ১৬:১১

বিশেষ নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় জামিন আবেদন নাকচ করে বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী সদর আসনে মনোনয়নের চিঠি পাওয়া খায়রুল কবির খোকনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আতাবুল্লাহ এই নির্দেশ দেন। চলতি বছরের ৮ ফেব্রুয়ারি করা মামলায় আত্মসমর্পণ করে জামিন চেয়েছিলেন তিনি। এটি নাকচ করা হলেও তার সঙ্গে যাওয়া দুই জনের আবেদন গ্রহণ করা হয়েছে। তারা আদালত থেকে ফিরে আসলেও খোকনকে নেয়া হয় কারাগারে।

বিএনপি নেতার আইনজীবী আব্দুল বাছেদ ভূঁইয়া জানান, বিশেষ নিরাপত্তা আইনের একটি মামলায় ২৭ জনকে আসামি করে এজাহার দাখিল করা হয়েছিল। সেখানে খোকনের নাম না থাকলেও ২৫ নভেম্বর ২৭৩ জনের নাম উল্লেখ করে অভিযোগপত্র দেয় পুলিশ। এই মামলায় খোকনসহ তিন জন আদালতে আতœসমর্পণ করে জামিন নিতে গেলে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।

খোকনকে এবার নরসিংদী-১ আসনে প্রার্থী করেছে বিএনপি। বিভিন্ন আসনে একাধিক নেতাকে মনোনয়নের চিঠি দেয়া হলেও এই আসনে দেখায় হয়েছে একটিই। আর বিএনপি নেতা তার মনোনয়নপত্র জমাও দিয়েছেন।

বিএনপি নেতার আইনজীবী আব্দুল বাছেদ ভূঁইয়া বলেন, ‘নির্বাচন থেকে দূরে রাখার জন্যই উদ্দেশ্যপ্রণোদিতভাবে খায়রুল কবীর খোকনের বিরুদ্ধে মিথ্যা এ গায়েবি মামলা দায়ের করা হয়েছে। আর এ কারণেই তার জামিন আবেদন ফিরিয়ে দেয়া হয়েছে।’

এর আগে মাগুরা-১ আসনে বিএনপির মনোনয়নের চিঠি পাওয়া মনোয়ার হোসেন খানকে নাশকতার মামলায় কারাগারে পাঠিয়েছেন জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :