ডিআরইউ’র নেতৃত্বে ইলিয়াস-কবির

নিজস্ব প্রতিবেদক
| আপডেট : ৩০ নভেম্বর ২০১৮, ২১:০৪ | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৮, ২০:৪৪

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নতুন নেতৃত্বে এসেছে। জাতীয় পর্যায়ে কর্মরত পেশাদার সাংবাদিকদের গুরুত্বপূর্ণ এ সংগঠনটির নতুন সভাপতি সির্বাচিত হয়েছেন এসএটিভির ইলিয়াস হোসেন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) কবির আহমেদ খান।

শুক্রবার ডিআরইউ সদস্যদের সরাসরি ভোটে তারা নির্বাচিত হন। সংগঠনের ১ হাজার ৪৭৮ জন ভোটারের মধ্যে ১ হাজার ১৪৮ জন ভোট দিয়েছেন। প্রথা অনুযায়ী প্রতিবছরের মতো এবারও ৩০ নভেম্বর সকাল ৯টা থেকে ডিআরইউ’র নতুন নেতৃত্ব নির্ধারণে ভোট গ্রাহণ শুরু হয়। মাঝে জুমার নামাজের জন্য এক ঘণ্টার বিরতি দিয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত সদস্যরা ভোটাধিকার প্রয়োগ করেন সদস্যরা।

সভাপতি পদে এসএটিভির ইলিয়াস হোসেন ৬৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদের অপর প্রার্থী একাত্তর টেলিভিশনের মনির হোসেন লিটন পেয়েছেন ৪৯৬ ভোট।

সাধারণ সম্পাদক পদে বাসসের কবির আহমেদ খান ৪৫০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদে এশিয়ান মেইল টোয়েন্টি ফোর ডটকমের রিয়াজ চৌধুরী পেয়েছন ৪৪০ ভোট। এ পদের অপর প্রার্থী মানবকণ্ঠের শেখ মুহাম্মদ জামাল হোসাইন (শেখ জামাল) পেয়েছেন ২৪৫ ভোট।

সহ-সভাপতি পদে খোন্দকার কাওছার হোসেন ৪১৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এই পদে অন্য প্রার্থী ওসমান গণি বাবুল পেয়েছেন ৩৩২ ভোট, আবুল বাশার নুরু পেয়েছেন ৩০৭ ভোট।

অর্থ সম্পাদক পদে এবারের নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের জিয়াউল হক সবুজ। তিনি ভোট পেয়েছেন ৮০৮ ভোট। এই পদে অপর প্রার্থী শ্যামল কান্তি নাগ পেয়েছেন ২০১ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে আফজাল বারী ৭১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদের অপর প্রার্থী হাবীবুর রহমান পেয়েছেন ৪০১ ভোট।

নারীবিষয়ক সম্পাদক পদে সাজিদা ইসলাম পারুল ৬৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদের অপর প্রার্থী সেলিনা শিউলী পয়েছেন ৪৬০ ভোট।

প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে ৫৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আবদুল হাই তুহিন। এই পদের অপর প্রার্থী সাখাওয়াত হোসেন পেয়েছেন ৪৭৬ ভোট।

ক্রীড়া সম্পাদক পদে শফিকুল ইসলাম শামীম ৫৬৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদের অপর প্রার্থী মাকসুদা লিসা পেয়েছেন ৫২৬ ভোট।

সাংস্কৃতিক সম্পাদক পদে মো. এমদাদুল হক খান ৫৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই পদের অপর প্রার্থী এস এম মুন্না মিয়া পেয়েছেন ৩৯৬ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে সর্বোচ্চ ৭০১ ভোট পেয়েছেন জিটিভির মহিউদ্দিন। ৬৪৬ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন নয়াদিগন্তের খালিদ সাইফুল্লাহ।

এই পদে নির্বাচিত হওয়া অপর পাঁচ প্রার্থীর মধ্যে- বাংলাদেশ প্রতিদিনের বিএম নূর আলম (বাদল নূর) ৫৮০ ভোট, এনটিভির মো. মাকসুদুল হাসান ৫৬৪ ভোট, রাইজিং বিডির মোহাম্মদ নঈমুদ্দীন ৫৬৪ ভোট, দিনকালের রাশেদুল হক ৫৩০ ভোট এবং মো. শাহাবুদ্দিন মাহতাব ৪৩২ ভোট পেয়েছেন। এ পদে পরাজিত হওয়া একমাত্র প্রার্থী খোন্দকার ফারুক আহমেদ পেয়েছেন ৪০৮ ভোট।

এবারের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন পাঁচজন। এরা হলেন –যুগ্ম সম্পাদক জামিউল আহসান সিপু, দফতার সম্পাদক জেহাদ হোসেন চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, কল্যাণ সম্পাদক কাওসার আজম এবং আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার।

দিনভর সদস্যরা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেন। নির্বাচন উপলক্ষ্যে ডিআরইউ চত্বরে ছিল উৎসবমুখর পরিবেশ।

সকাল ৯টা থেকে ভোট দেয়া শুরু করেন সদস্যরা। বিকাল ৫টা পর্যন্ত একটানা এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে শুক্রবার জুমার নামাজের কারণে এক ঘণ্টা ভোট গ্রহণ স্থগিত রাখা হয়। এ জন্য ভোট গ্রহণের শেষ সময় এক ঘণ্টা বাড়িয়ে ৬টা পর্যন্ত নির্ধারণ করা হয়।

নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদকে চেয়ারম্যান করে নির্বাচন পরিচালনার জন্য গঠিত পাঁচসদস্যের নির্বাচন কমিশনে ছিলেন- বিএফইউজের সাবেক সভাপতি এম শাজাহান মিয়া, একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম সম্পাদক আবু তাহের এবং সাংবাদিক নেতা এম এ আজিজ।

ঢাকাটাইমস/৩০নভেম্বর/আরএ/বিইউ/ডিএম

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

বিশ্ববিদ্যালয়ের ১০ সাংবাদিককে বহিষ্কারের নিন্দা বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :