সিলেটে জাপা এমপির মনোনয়ন বাতিল

ব্যুরো প্রধান, সিলেট
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৪:৪৭

সিলেটে মনোনয়ন যাচাই বাছাইয়ে জাতীয় পার্টির বর্তমান এক সংষদ সদস্যের প্রার্থিতা বাতিল হয়েছে। সিলেট-৫ ও ৬ আসনে ভোটে দাঁড়াতে মনোনয়নপত্র জমা দেয়া সেলিম চৌধুরীর হলফনামায় তার সই ছিল না।

সেলিম উদ্দিন সিলেট-৫ আসনে জাতীয় পার্টির হয়ে, এবং সিলেট-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে দাঁড়িয়েছিলেন। এর মধ্যে প্রথম আসনের জন্য জমা দেয়া হলফনামায় সই করেননি সেলিম উদ্দিন। আর একই ব্যক্তি এক আসনে দলের এবং এক আসনে স্বতন্ত্র হিসেবে ভোটে দাঁড়াতে পারেন না জানিয়ে দ্বিতীয় আসনটিতেও তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

রবিবার সকাল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই-বাচাই শেষে এই জেলার ছয়টি আসনে ১৫ জন প্রার্থীর মনোনয়ন অবৈধ ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা কাজী এম ইমদাদুল হক।

বিদুৎবিল বকেয়া থাকা, ও খেলাপি ঋণ, হলফনামায় সই না থাকা ও স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে আসনের মোট ভোটারের এক শতাংশের সমর্থন সম্বলিত সাক্ষরে গড়মিল পাওয়ায় বাতিল হয়েছে এসব মনোনয়ন।

সিলেট-১ আসনে এক জন, সিলেট-২ আসনে তিন জন, সিলেট-৩ আসনে তিন জন, সিলেট-৪ আসনে এক জন, সিলেট-৫ আসনে পাঁচ জন ও সিলেট-৬ আসনে দুই জন প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এসব আসনে বাকি ৫১ জনকে বৈধ ঘোষণা করা হয়েছে।

হলফনামায় সাক্ষর না থাকায় সিলেট-৫ ও ৬ আসনের জাতীয় পাটির বর্তমান সংসদ সদস্য সেলিম উদ্দিন, সিলেট-১ আসনে বাংলাদেশের মুসলিমলীগের প্রার্থী আনোয়ার উদ্দিন ও সিলেট-৩ আসনে বিএনপির প্রার্থী কাইয়ুম চৌধুরীর মনোনয়ন পত্র বাতিল করা হয়।

সিলেট-২ আসনে স্বতন্ত্র প্রার্থী এনামুল হক সর্দার, মুহিবুর রহমান ও আব্দুর রবের মনোনয়ন বাতিল হয়েছে তাদের পক্ষে ভোটারের সইয়ে গড়মিল থাকায়।

সিলেট-৩ আসনে আব্দুল ওদুদ ও জুনায়েদ মোহাম্মদ মিয়া, সিলেট-৫ আসনে ফয়জুল মুনির চৌধুরী ও সিলেট-৬ আসনে জাহাঙ্গীর হোসেন মিয়ার মনোনয়নপত্রও বাতিল হয় একই কারণে।

সিলেট-৪ আসনে দলীয় মনোনয়নের চিঠি না থাকায় জাতীয় পার্টির প্রার্থী ইসমাইল আলী আশিকের মনোনয়ন বাতিল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা।

বকেয়া বিদুৎবিল ও খেলাপি ঋণ থাকায় সিলেট-৫ আসনের ইসলামী ঐক্যজোটের প্রার্থী এম মতিন চৌধুরী, ইসলামী আন্দোলনের নুরুল আমিন ও স্বতন্ত্র প্রার্থী আহমদ আলওয়ালীর মনোনয়র বাতিল করা হয়।

(ঢাকাটাইমস/২ডিসেম্বর/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :