কুড়িগ্রামে ইমরান সরকারসহ ১৯ জনের প্রার্থিতা বাতিল

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৫:২০

কুড়িগ্রামে চারটি সংসদীয় আসনে ১৯ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এর মধ্যে রয়েছেন শাহবাগের গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারও। তিনি কুড়িগ্রাম-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন। ভোটারদের এক শতাংশ সমর্থনে ত্রুটি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসনে আওয়ামী লীগের জাকির হোসেনের হলফনামা অসম্পূর্ণ থাকায় তার প্রার্থিতাও বাতিল হয়।

রবিবার সকালে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক সুলতানা পারভীন মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। জেলার ৫৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন তিনি।

এসময় পুলিশ সুপার মেহেদুল করিম, ডিডিএলজি রফিকুল ইসলাম সেলিম, জেলা নির্বাচন অফিসার জাহাঙ্গীর আলম রাকিব, সহকারী রিটার্নিং অফিসারসহ বিভিন্ন দলের প্রার্থী ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম-১ আসন থেকে দাখিলকৃত ১০ জনের মধ্যে একজন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। কুড়িগ্রাম-২ আসনে দাখিলকৃত ১৫ জনের মধ্যে চারজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। এরমধ্যে স্বতন্ত্র দুজন, জাসদ প্রার্থী ও সমাধান ঐক্য পার্টির একজনের প্রার্থিতা বাতিল করা হয়।

কুড়িগ্রাম-৩ আসন থেকে দাখিলকৃত নয়জনের মধ্যে বিএনপি প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা ঋণখেলাপির জন্য বাতিল করা হয়।

কুড়িগ্রাম-৪ আসনের দাখিলকৃত ২৩ জন প্রার্থীর মধ্যে ১৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। এরমধ্যে স্বতন্ত্র ১০ জন, অপর তিনজন আওয়ামী লীগ, গণফোরাম ও জাকের পার্টির প্রার্থী।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :