কুুষ্টিয়ায় ৯ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৬:২০

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়ার চারটি আসনে যাচাই-বাছাই শেষে নয়জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

রবিবার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আসলাম হোসেন তাদের মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য কুষ্টিয়ার চারটি আসন থেকে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এদের মধ্যে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না থাকায় সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের মনোনয়ন বাতিল করা হয়।

এছাড়া একই আসন থেকে ঋণখেলাপের দায়ে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের (বাদল গ্রুপ) প্রার্থী রেজাউল হক ও আয়কর রিটার্ন দাখিল না করায় মুসলিম লীগ প্রার্থী আব্দুল খালেক সরকারের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেয়ায় স্বতন্ত্র প্রার্থী উপজেলা জামায়াতের আমির আবদুল গফুর ও বশির আহমেদের মনোনয়নপত্র বাতিল ঘোষণা হয়।

কুষ্টিয়া-৩ (সদর) আসনের সব প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পাওয়ায় সাবেক এমপি আব্দুর রউফের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। একই আসন থেকে ঋণখেলাপির দায়ে ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মেহেদী হাসান, জাকের পার্টির তসির উদ্দিন ও সমাজতান্ত্রিক দল জাসদ প্রার্থী রোকনুজ্জামান রোকনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এর আগে সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবাইদুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

জেলা রিটার্নিং অফিসার মো. আসলাম হোসেন জানান, বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। এই পর্বের পর ১০ ডিসেম্বর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবে নির্বাচন কমিশন। এরপর আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা চালাতে পারবেন প্রার্থীরা।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :