নারায়ণগঞ্জের নতুন এসপি হারুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৮, ১৯:১৯ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪

নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। এর আগে তিনি গাজীপুরের এসপি ছিলেন।

রবিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে হারুনকে নারায়ণগঞ্জের এসপি করা হয়।
২০১৪ সালের ২৪ আগস্ট গাজীপুরের এসপি হিসেবে যোগ দেন আলোচিত এই পুলিশ কর্মকর্তা। ২০১৬ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তৃতীয় দফায় গাজীপুর সদর, শ্রীপুর ও কাপাসিয়ায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী ওই বছরের ২১ এপ্রিল এসপি হারুন অর রশীদকে গাজীপুর থেকে প্রত্যাহার করা হয়েছিল।

নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রত্যাহারের আদেশ তুলে নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ওই বছর ৩ মে গাজীপুরের পুলিশ সুপার পদে হিসেবে পুনর্বহাল করে। চলতি বছরের জুনে গাজীপুর সিটি নির্বাচনের সময়ও তাকে নিয়ে আপত্তি তোলে বিএনপি। তবে তাতে নির্বাচন কমিশন সাড়া দেয়নি।  এরপর গত ১ আগস্ট গাজীপুর থেকে এসপি হারুনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়।

হারুন নারায়ণগঞ্জের পুলিশ সুপার হচ্ছেন এমন খবর পেয়ে কয়েক দিন আগে থেকেই এর বিরোধিতা করছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জয়নুল আবদিন ফারুকের ওপর হামলার ঘটনায় আলোচিত এই পুলিশ কর্মকর্তাকে নারায়ণগঞ্জের মতো গুরুত্বপূর্ণ জেলার এসপি পদে চান না বলে জানিয়েছিলেন।

এদিকে একই প্রজ্ঞাপনে বরিশাল রেঞ্জ ডিআইজির কার্যালয়ের অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক আজাদ মিয়াকে গাজীপুর মহানগরী পুলিশ কমিশনার কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়। এ ছাড়া নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমানকে বাংলাদেশ পুলিশ অধিদপ্তরের সহকারী পুলিশ মহাপরিদর্শক হিসেবে বদলি করা হয়েছে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/এমএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত