প্রার্থিতার জন্য ইসিতে রনির আপিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৮:০২ | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০১৮, ১৭:০৫
গোলাম মাওলা রনি । ফাইল ছবি

পটুয়াখালী-৩ আসনে মনোনয়ন বাছাইয়ে প্রার্থিতা বাতিল হওয়া গোলাম মাওলা রনি নির্বাচন কমিশনের (ইসি) আপিল করেছেন। তিনি আশা করছেন ইসি তার প্রতি ন্যায়বিচার করবে।

আজ সোমবার ইসিতে আপিলের পর সাংবাদিকদের সঙ্গে আলাপে এ কথা বলেন রনি।

মনোনয়ন বাছাইয়ে রনির প্রার্থিতা বাতিল হয় তার হলফনামায় স্বাক্ষর না থাকার কারণে। এই আসনে মনোনয়ন জমা দেয়া ছয়জনের মধ্যে রনিসহ দুজনের প্রার্থিতা বাতিল হয়। অন্যজন হলেন বিএনপির আরেক প্রাথী শাহজাহান খান।

এখন যে চারজন টিকে আছেন তাদের মধ্যে রয়েছেন আওয়ামী লীগের এস এম শাহাজাদা, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন, জাতীয় পার্টির মাওলানা মো. সাইফুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ কামাল খান।

ইসিতে আপিলের পর রনি সাংবাদিকদের বলেন, তিনি বিশ্বাস করেন নির্বাচন কমিশন সরকারের তল্পিবাহক নয়। নির্বাচন কমিশন জুডিশিয়ারি বোর্ড। সেখানে তিনি সুবিচার পাবেন।

ক্ষমতাসীন দলের সাবেক সাংসদ গোলাম (২০০৮) মাওলা রনি এবারের নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু দল তাকে মনোনয়ন না দেওয়ায় তিনি বিএনপিতে যোগ দেন এবং সেখান থেকে মনোনয়ন পান।

কিন্তু হলফনামায় স্বাক্ষর না থাকায় রবিবারের বাছাইয়ে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। রনি বলছেন, ভুল করে স্বাক্ষর দেয়া হয়নি। এবং এটা গুরুতর কোনো ত্রুটি নয়, যার জন্য মনোনয়নপত্র বাতিল হয়ে যাবে।

রনি বলেন, ‘এই সাধারণ মিসটেকের কারণে অতীতে কোনো মনোনয়ন বাতিল হয়নি। নির্বাচনী আইনে আছে গুরুতর নয়, এমন ত্রুটি ধরা পড়লে সংশোধনের সুযোগ পাওয়া যাবে। আমি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিতভাবে আবেদন করেছিলাম ভুল সংশোধন করার জন্য। কিন্তু আমাকে সেই সুযোগ দেওয়া হয়নি।’

এই আসনের বর্তমান সাংসদ আ খ ম জাহাঙ্গীর হোসাইন। ১৯৯১ ও ১৯৯৬ সালেও তিনি সাংসদ ছিলেন। তবে এবার দলের মনোনয়ন পাননি।

(ঢাকাটাইমস/৩ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :